Home স্বাস্থ্য মালয়েশিয়ার ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিএসএমএমইউ’র সমঝোতার স্মারক স্বাক্ষরিত

মালয়েশিয়ার ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিএসএমএমইউ’র সমঝোতার স্মারক স্বাক্ষরিত

65

স্টাফ রিপোটার: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সঙ্গে মালয়েশিয়া ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারকচুক্তি স্বাক্ষরিত হয়েছে। শুক্রবার স্থানীয় সময় সকাল নটায় মালয়েশিয়া ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ের স্প্রিংহিল ক্যাম্পাসে এ সমঝোতা স্মারকচুক্তি উপলক্ষে একটি অনুষ্ঠান আয়োজিত হয়।

এ চুক্তিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষে মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ ও ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ের পক্ষে প্রতিষ্ঠানটির উপাচার্য অধ্যাপক ডা. দাতুক আইর টিএস সিতি হামিসাহ বিন্তি তাপসির স্বাক্ষর করেন।

এ সমঝোতা স্মারকচুক্তির ফলে কিউএস (QS) র‌্যাঙ্কিং, চিকিৎসা শিক্ষা এবং উচ্চশিক্ষার মানের নিশ্চয়তা সম্পর্কে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে সহযোগিতা করবে বিশ্বের কিউএস র‌্যাঙ্কিং ২৮৪ তম স্থানে অবস্থানকারী এ ইউসিএসআই বিশ্ববিদ্যালয়।

এছাড়া সমঝোতা স্মারকচুক্তির ফলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, রেসিডেন্ট, কর্মকর্তা, নার্সরা ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণ ও জনবল বিনিময় করতে পারবে।

সমঝোতা স্মারকচুক্তিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, ইউসিএসআই বিশ্ববিদ্যালয় কিউএস র‌্যাঙ্কিং ২৮৪ তম স্থানে রয়েছে। এটি গবেষণা প্রধান বিশ্ববিদ্যালয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ও বাংলাদেশের প্রধান গবেষণা বিশ্ববিদ্যালয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ও চিকিৎসা গবেষণার জন্য আন্তর্জাতিক অঙ্গণে অবদান রাখতে চায়।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের গবেষণার মানকে আরও উন্নত ও বেগবান করার জন্য ইউসিএসআইয়ের মত বড় বড় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করতে শুরু করেছে।

এসময় ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডা. জিমি, ডিন প্রফেসর ডা. চেয়া হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. অমল উদ্দিন, ডেপুটি ডিন অধ্যাপক ডা শামলা এবং বিশ্ববিদ্যালয়ের সম্মানিত অধ্যাপকরা উপস্থিত ছিলেন।