Home শিক্ষা ও ক্যাম্পাস মাদারগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক বিহীন বই দেখে পরিক্ষা চলছে

মাদারগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক বিহীন বই দেখে পরিক্ষা চলছে

32

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ মাদারগঞ্জ উপজোলার ৪ নং বালিজুরি ইউনিয়নের পশ্চিম সুখনগরি প্রাথমিক বিদ্যালয়ে পরিক্ষা চলাকলীন সময় ক্লাসে শিক্ষক নেই শিক্ষার্থীরা বই দেখে পরিক্ষা দিচ্ছে এমন অবস্থা দেখা যায়।

২৭ আগষ্ট রবিবার দুপুর ১টায় সরজমিনে গিয়ে দেখা যায়,স্কুলটিতে পঞ্চম শ্রেনীর ২য় সাময়িক পরিক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পঞ্চম শ্রেনীতে গিয়ে দেখা যায় ক্লাসটিতে আট থেকে নয় জন শিক্ষার্থী বই দেখে পরিক্ষা দিচ্ছে। সেই সময় ক্লাসটিতে কোন শিক্ষক উপস্থিত ছিল না।
এই বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষকের নিকট জানতে গিয়ে তাকে পাওয়া যায়নি।বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকদের কাছে প্রধান শিক্ষক কোথায় আছে জানতে চাইলে বলেন,কিছুক্ষন পূর্বে স্যার বের হয়ে গেছেন। উপস্থিত শিক্ষকদের মধ্যে একজন প্রধান শিক্ষকে ফোন দিলে সে সাংবাদিকদের সাথে কথা বলার জন্য স্কুলে আসেনি ফলে এব্যাপারে তার কোন বক্তব্য নেয়া যায়নি।

মাদারগঞ্জ উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার নূরুল আমিনের কাছে জানতে চাইলে বলেন,বিদ্যালয়ের প্রধান শিক্ষক অবশ্যই স্কুল চলাকালীন সময় সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত স্কুলে উপস্থিত থাকবেন। এই সময়ের মধ্যে কোথায়ও যেতে হলে অবশ্যই বিদ্যালয়ের ওয়ার্কিং খাতায় লিখে যেতে হবে কেন সে বহিরে এবং বহিরে থাকার যুক্তি সংগত কারন থাকতে হবে।

পরিক্ষাকালীন সময় বই দেখে লেখা এবং শ্রেনীকক্ষে শিক্ষক না থাকার ব্যাপারে টিও নূরল আমিন বলেন,এ ব্যাপারে শোকজের ব্যবস্থা নিবেন বলে জানান।
পশ্চিম সুখনগর প্রাথমিক বিদ্যালয়টির পাশে রয়েছে সুখনগরি রফাত উদ্দিন তালুকদার উচ্চ বিদ্যালয়। প্রাথমিক বিদ্যালয়টিতে প্রবেশের সময় স্কুলের কোন সাইনবোর্ড না থাকাতে স্কুলের এক শিক্ষকে স্কুলের নাম জিঙ্গেস করলে পশ্চিম সুখনগরি প্রাথমিক বিদ্যালয় বলেন জানান।