Home সারাদেশ মাদকাসক্তি প্রতিরোধে সামাজিক সচেতনতা কাম্য

মাদকাসক্তি প্রতিরোধে সামাজিক সচেতনতা কাম্য

39

যশোর অফিস: মাদক থেকে মুক্ত থাকার উপায়, মাদকাসক্তদের কিভাবে চিকিৎসার আওতায় আনা যায়, মাদকগ্রহনের ফলে কি কি মানসিক সমস্যা হতে পারে, মানসিক স্বাস্থ্য ভালো রাখার উপায় সম্পর্কে এবং শিক্ষার্থীদের মাদকাসক্তি প্রতিরোধ গড়ে তোলার জন্য কি কি পদক্ষেপ গ্রহন করতে হবে সেই সম্পর্কে আহ্ছানিয়া মিশন মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের সহযোগিতায় মাদকাসক্তি প্রতিরোধ ও মানসিক স্বাস্থ্য বিষয়ক সচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৬ আগস্ট) বেলা ১১ টায় ঢাকা আহ্ছানিয়া মিশন মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র যশোরের উদ্যোগে যশোর ভাতুড়িয়া স্কুল এন্ড কলেজের সেমিনার কক্ষে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর ভাতুড়িয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আরিফুজ্জামান। এসময় তিনি বাংলাদেশকে মাদকমুক্ত রাখার জন্য সদা প্রস্তুতসহ শিক্ষার্থীদের মাদক বিরোধী বিভিন্ন দিক নির্দেশনামূলক কথা বলেন।

এই সচেতনতামূলক কার্যক্রমের মুল আলোচক ঢাকা আহছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের সিনিয়র সাইকোলজিষ্ট এবং ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের
অধীনে মনোযত্ন আউটডোর কাউন্সিলিং সেন্টারের ফোকাল রাখী গাঙ্গুলী মাদকাসক্তির প্রতিরোধ ও মানসিক স্বাস্থ্য শীর্ষক বিষয়ে আলোচনায় মাদকাসক্তির কারনে যে কি ধরনের মানসিক সমস্যা হতে পারে বা তার কি কি প্রতিকার রয়েছে তা নিয়ে আলোচনা ও স্লাইড উপস্খাপন করেন এবং শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি খেলাধুলা এবং বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহনের আহ্বান জানান।

এসময় মাদক ও মাদকাসক্ত ব্যক্তির চিকিৎসা সেবা সম্পর্কিত ফ্রি তথ্যর জন্য ঢাকা আহ্ছানিয়া মিশন মাদকাসক্তি চিকিৎসা ও পূণর্বাসন কেন্দ্র যশোরের
ভেকুটিয়ার একটি মোবাইল নাম্বার ০১৭৮১ ৩৫৫৭৫৫ ও ওয়েব সাইট www.amic.org.bd সকলের জন্য উন্মুক্ত ঘোষনা করেন।