ডেস্ক রিপোর্ট: মস্কোর উত্তর অঞ্চলে একটি জেট বিমান বিধ্বস্ত রাশিয়ার ভাড়াটে বাহিনী ওয়াগনারগ্রুপের প্রধান ইয়েভগেনি প্রিগোজিনসহ ১০ নিহত হয়েছে।২৩ আগষ্ট বুধবার মস্কোর উত্তর অঞ্চলে বিমানটি বিধ্বস্ত হয়।বিমানটির যাত্রীর তালিকায় না রয়েছে। খবর আমাদের সময়.কম
আন্তর্জাতিক গণমাধ্যমগুলো উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে প্রিগোজিন নিহতের খবর দেয়।এর পরবতীতে রাশিয়া কর্তৃপক্ষের বরাতে বিধ্বস্ত উড়োজাহাজটির যাত্রীর তালিকায় প্রিগোজিনের নাম থাকার কখা জানানো হয়।
পশ্চিমা গণমাধ্যমগুলোতে দাবি করা হয়< রাশিয়ার মতো একটি দেশে একটি প্রাইভেট বিমান দুর্ঘটনার খবর মিডিয়ায় ছড়িয়ে পড়া এবং সঙ্গে সঙ্গে যাত্রীতালিকা বের করার মতো জটিল কাজগুলো এতো দ্রুত সামনে আনার পেছনে ষড়যন্ত্র থাকতে পারে।
তবে সকল জল্পনা কল্পনা ছাপিয়ে বুধবার এই বিমান বিধ্বস্তের ঘটনায় প্রিগোজিনের নিহতের বিষয়টি নিশ্চিত করেছে রাশিয়ার বিমান চলাচল কর্তৃপক্ষ ফেডারেল এয়ার ট্রান্সপোর্ট এজেন্সি। তারা জানিয়েছে, দুর্ঘটনাকবলিত বিমানটিতে মস্কো থেকে সেন্ট পিটার্সবার্গ যাচ্ছিলেন ওয়াগনার প্রধান প্রিগোজিন।
ঘটনাস্থল থেকে বিধ্বস্ত বিমানের ১০ আরোহীর লাশ উদ্ধার করা হয়েছে।
ফেডারেল এয়ার ট্রান্সপোর্ট এজেন্সির প্রকাশিত যাত্রী তালিকায় রয়েছে ওয়ানা গ্রুপের সহ-প্রতিষ্ঠান ও কমান্ডার ত্রিমিদি উটকিনের নাম।বিমান দুর্ঘটনায় তারও নিহতের খবর নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।
প্রিজোগিনের মারা যাওয়ার খবর নিশ্চিত হওয়ার পর পশ্চিমা মিডিয়া যে ষড়যন্ত্রের আভাস দিয়েছে, তাতে ইঙ্গিত করা হয়েছে রুশ সামরিক নেতৃত্বের বিরুদ্ধে তার সেই বিদ্রোহের দিকে। এতে করে ধারনা করা যায়, অনেকেই হয়তো মনে করেন, পুতিনের প্রতিশোধের আগুনেই প্রাণ হারালেন ওয়াগনার প্রধান।