Home রাজনীতি ভোলায় শান্তিপূর্ণ কর্মসূচীতে হামলা করেছে পুলিশ-সংবাদ সম্মেলনে জেলা বিএনপি’র সভাপতি

ভোলায় শান্তিপূর্ণ কর্মসূচীতে হামলা করেছে পুলিশ-সংবাদ সম্মেলনে জেলা বিএনপি’র সভাপতি

50

ভোলা প্রতিনিধি॥ভোলায় বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচীতে বিনা উস্কানিতে নগ্ন হামলা করে মানুষ হত্যা করেছে পুলিশ। রোবার (৩১ জুলাই) দুপুর ২টায় দিকে ভোলা জেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীর নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এমন কথা বলেন।
তিনি জানান, কেন্দ্রীয় কর্মস‚চি অংশ হিসেবে আজ বেলা ১১ টায় সময় তাদের শান্তিপ‚র্ণ সভা শেষ করে বেলা ১২ টার সময় একটি মিছিল বের হলে পুলিশ হঠাৎ লাঠিচার্জ ও নির্বিচারে বিএনপি’র নেতাকর্মীর উপর গুলিবর্ষণ করে। এসময় পুলিশের গুলিতে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হারুন উর রশিদ ট্রুম্যান, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ন কবির সোপান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার আলামিন, জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমসহ শতাধিক নেতাকর্মী আহত হয়েছে এবং আব্দুর রহিম নামে স্বেচ্ছাসেবক দলের এক নেতা নিহত হয়েছে।
এ বিষয়ে ভোলা জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বলেন, বিএনপি’র সমাবেশ করার অনুমতি ছিল, কিন্তু মিছিলের অনুমতি ছিল না। বিএনপি মিছিল বের করে পুলিশের ওপর চড়াও হয়। তাদের কাছেও অস্ত্র ছিল। আব্দুর রহিম নামের একজন লোক মারা গেছেন। তবে তিনি কার গুলিতে মারা গেছেন তদন্ত না করে বলা সম্ভব নয়। এ ঘটনায় পুলিশের আট সদস্য আহত হয়েছেন।
এদিকে ভোলায় বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশের বর্বরোচিত হামলায় সেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম নিহতের ঘটনায় কেন্দ্রীয় বিএনপি ২ দিনে কর্মসূচী ঘোষনা করেছেন। আজ রোরবার সন্ধায় কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজবী স্বাÿরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য গনমাধ্যমকে জানান হয়।
কর্মসূচী হলো- আগামীদিন রোজ ১ আগষ্ট সোমবার সকাল সাড়ে ১১ টার সময় নয়াপল্টনস্থ বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সহ সারাদেশে মহানগর এবং জেলা সদরে কালো ব্যাচ ধারন ও গায়েবী জানাযা অনুষ্ঠিত হবে।
আগামী ২ আগষ্ট রোজ মঙ্গলবার ঢাকা সহ সারাদেশে জেলা ও মহানগর পর্যায়ে সেচ্চাসেবক দল নেতা আব্দুর রহিম হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হবে।