Home সারাদেশ ভোলায় জলদস্যু’র হামলায় দুই জেলে নিহত, আহত ৪

ভোলায় জলদস্যু’র হামলায় দুই জেলে নিহত, আহত ৪

52

কামরুজ্জামান শাহীন,ভোলা॥ ভোলার দক্ষিণ আইচায় জলদস্যুদের মারপিটের ভয়ে নদীতে ঝাঁপ দিয়ে জালে পেঁচিয়ে মো. রাব্বি (১৬) ও মিজান মাঝি (৫২) নামের দুই জেলে নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৪ জেলে।
শনিবার (২০ আগস্ট) রাত ৯ টার দিকে উপজেলার দক্ষিণ আইচা থানার ঢালচর ইউনিয়ন সংলগ্ন বয়ার চরের মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।
নিহত রাব্বি চরফ্যাশন উপজেলার শশীভুষণ থানার হাজারীগঞ্জ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের খেজুরগাছিয়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে ও মিজান মাঝি একই এলাকার আঃ কাদেরের ছেলে। তারা সম্পর্কে চাচা-ভাতিজা।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, শনিবার দুপুর ১ টার দিকে মিজান মাঝি ও তার ভাতিজা রাব্বিসহ আরো ৪ জেলে ট্রলার নিয়ে মেঘনা নদীতে মাছ শিকার করতে যান। রাত ৯ টার দিকে ঢালচর সংলগ্ন বয়ার চরের মেঘনা নদীতে মাছ শিকারের সময় ৬-৭ জন মুখোশ পরা জলদস্যুদের একটি দল ট্রলার নিয়ে তাদের ট্রলারে হামলার চেষ্টা করেন। এ সময় জলদস্যুদের মারপিট থেকে বাঁচতে ট্রলারে থাকা ৬ জেলে নদীতে ঝাঁপ দেন। এতে মিজান মাঝি ও তার ভাতিজা রাব্বি নিজেদের ট্রলারের জালে পেঁচিয়ে পানিতে ডুবে ঘটনাস্থলেই নিহত হন। বাকী ৪ জেলে আহত হন। পরে অন্য একটি জেলেদের ট্রলার এসে তাদের উদ্ধার করেন।
শশীভূষণ থানার সেকেন্ড অফিসার কমলেস দাস এ তথ্য নিশ্চিত করে বলেন, নিহতদের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযযোগ না থাকায় লাশ দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানার একটি অপমৃত্যু মামলা হয়েছে।