Home জাতীয় ব্রাহ্মণবাড়িয়ায় আগুনে পুড়ে শিশুর মৃত্যু, দগ্ধ তিনজন

ব্রাহ্মণবাড়িয়ায় আগুনে পুড়ে শিশুর মৃত্যু, দগ্ধ তিনজন

39

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা সদরের শরীয়তনগর এলাকায় একটি বাড়িতে মঙ্গলবার রাত সোয়া ১০টার দিকে লাগা আগুনে মো. জুবায়ের (১০) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় শিশুটির বাবা মকবুল মিয়া (৪৫), মা রেখা বেগম (৪০) ও বড় ভাই জয় (১৪) অগ্নিদগ্ধ হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। উপজেলার শরীফপুর গ্রামের মকবুল মিয়া ওই বাসায় ভাড়া থাকতেন।
ঘটনার সময় বিকট শব্দ হয় বলে স্থানীয়রা জানিয়েছেন। তবে সিলিন্ডার বিস্ফোরণ নাকি বৈদ্যুতিক সটসার্কিট থেকে লাগা আগুনে এ হতাহতের ঘটনা ঘটে সেটি নিশ্চিত হওয়া যায়নি। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রনে আনে। ঘটনাস্থলে পুলিশ রয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শরীয়তনগর এলাকার মোহাম্মদ আলাই মিয়ার পাঁচতলা বিশিষ্ট বাড়ির নিচতলার একটি বাসায় আগুন লাগে। ওই বাসাটিতে মকবুল হোসেন তার স্ত্রী ও দুই সন্তান নিয়ে ভাড়া থাকতেন। রাত সোয়া ১০টার দিকে মকবুল হোসেনের ঘরে আগুন লাগে। খবর পেয়ে আশুগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনেন। এ ঘটনায় দগ্ধ হয়ে শিশু জুবায়েরের মৃত্যু। পুলিশ ও ফায়ার সার্ভিসের দল ঘর থেকে ওই জুবায়েরের লাশ উদ্ধার করে। অন্যদেরকে তারা উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
আশুগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. মিজানু রহমান জানান, বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ভবনের ভেতর থেকে এক শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়। বাকিদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোল্লা মোহাম্মদ শাহীন জানান, অগ্নিদগ্ধ হয়ে জুবায়ের ঘটনাস্থলেই মারা গেছে। বাকি দগ্ধদের হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।