Home শিক্ষা ও ক্যাম্পাস বুয়েটে শেখ রাসেলের জন্মবার্ষিকী পালিত

বুয়েটে শেখ রাসেলের জন্মবার্ষিকী পালিত

23

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার ১৮ অক্টোবর বিকেলে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে ‘শেখ রাসেল দিবস উপলক্ষে আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচীর আয়োজন করা হয়। বুয়েটের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার ও মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন এসময় উপস্থিত ছিলেন।

শেখ রাসেলের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে আলোচনা শুরু করা হয়। এসময় বুয়েটের শিক্ষকবৃন্দ শেখ রাসেলের ১১ বছরের ক্ষুদ্র জীবনের উপর আলোচনা ও স্মৃতিচারণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেলও। বঙ্গবন্ধুর সাথে নরপিশাচরা নির্মমভাবে হত্যা করেছিল তাকেও। সে সময় তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। অনুষ্ঠানে ১৫ আগস্টে নিহত শিশু শেখ রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করা হয়।

পরে মাঠের উত্তর-পূর্বে নারকেল গাছের চারা রোপন করার মধ্য দিয়ে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন বুয়েটের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার ও মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন। এসময় অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগন, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, হল প্রভোস্টবৃন্দ ও সহকারী প্রভোস্টবৃন্দ, বিভিন্ন দপ্তরের পরিচালকবৃন্দ, অফিস, ইনস্টিটিউট ও সেন্টার প্রধানগন, ছাত্র-ছাত্রীসহ বিশ^বিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।