Home রাজনীতি বিভেদে না তৃণমূলের, কেন্দ্রীয় নেতাদের ঐক্যের বার্তা

বিভেদে না তৃণমূলের, কেন্দ্রীয় নেতাদের ঐক্যের বার্তা

182

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নিজেদের মধ্যকার ঐক্যের বার্তা দেশবাসীর কাছে পৌঁছে দিয়েছেন নারায়নগঞ্জ জেলা আওয়ামী লীগের তৃণমূলের নেতারা। নেতাকর্মীরা বলেছেন, কিছু বিভেদ ও নানা গ্রুপিং আছে তাদের মধ্যে। সেটি তারা চান না। ঐক্যবদ্ধ আওয়ামী লীগের সঙ্গেই তারা সামনের দিকে এগিয়ে যেতে চান। রোববার দুপুরে ওসমানী স্টেডিয়ামে নারায়নগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন স্থানীয় নেতারা এসব কথা বলেন। পরে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন বাতিলের ঘোষণা দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।
এরআগে সম্মেলনের উদ্বোধন করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী দীপু মনি, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যকরী পরিষদের সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওছার, আনোয়ার হোসেন, সাহাবউদ্দিন ফরাজী, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এ কে এম শামীম ওসমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু প্রমূখ। সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ বাদল।
এরআগে বৃষ্টি মাথায় করে স্মরণকালের সবচেয়ে বড় মিছিল নিয়ে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের জেলা সম্মেলনে যোগ দিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)। সম্মেলন ঘিরে পদপ্রত্যাশীদের ও নেতাকর্মীদের ব্যানার, পোস্টার ও ফেস্টুনে ছেয়ে গেছে পুরো নগর। প্রায় দুই যুগ পর নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। মহানগর আওয়ামী লীগের নেতারা বলেন, ঐক্যের কোকো বিকল্প নাই। আমরা চাই নেতায় নেতায় কোনো বিভেদ আর না থাকুক। ঐক্যের পক্ষে আমরা। তৃণমূলকেও আমরা বিশেষ গুরুত্ব দিতে চাচ্ছি।
এক মঞ্চে পাশাপাশি শামীম-আইভী: নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন উপলক্ষে নৌকার আদলে তৈরি বিশাল মঞ্চে পাশাপাশি বসেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। দুজনের মধ্যকার সম্পর্ক বৈরী বলে চাউর থাকলেও সম্মেলনকে ঘিরে দুজনই এক মঞ্চে পাশাপাশি বসেছেন।
কখন নামতে হবে নির্দেশ দেবেন শামীম ওসমান: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, আকাশে শকুন উড়ছে, মানচিত্রে থাবা দেবে। আমরা প্রমাণ করতে চাই নারায়ণগঞ্জ আওয়ামী লীগের ঘাঁটি ছিল, আছে এবং থাকবে। তিনি বলেন, কেন্দ্রীয় নেতাদের একটা কথা বলতে চাই আমার চাওয়া পাওয়ার কিছু নেই। আমি নারায়ণগঞ্জের সাধারণ মানুষ হিসেবে বলতে চাই—জাতির পিতার কন্যা শেখ হাসিনা ও ওবায়দুল কাদের ভাই, নারায়ণগঞ্জের যত উন্নয়ন তার বেশির ভাগেরই দাবিদার তারা। শেখ হাসিনা বলেছেন, বায়তুল আমান ছিল আওয়ামী লীগের ঘাঁটি। আমার বাবা ও ভাইয়ের অবদানের কথাও তিনি বলেছেন। আমার আর চাওয়া-পাওয়ার কিছু নেই। একটা জিনিস খারাপ লেগেছে। তিনি বলেছেন, নারায়ণগঞ্জ আওয়ামী লীগের ঘাঁটি ছিল। মানুষ তৃণমূলের নেতাকর্মীদের মূল্যায়ন চায়। চন্দন শীল চেয়ারম্যান হওয়ায় সকলে খুশি হয়েছেন। কারণ তিনি তৃণমূলের কর্মী। গত কমিটিতে এমন লোকও ছিল যাদের আমি নিজেও চিনি না। শকুনরা মানচিত্রে থাবা দেবে। তাই শেখ হাসিনাকে শক্তিশালী করতে তৃণমূলের ত্যাগী নেতাদের দিয়ে কমিটি গঠন করতে হবে, বলেন শামীম ওসমান। তিনি আরও বলেন, কখন নামতে হবে আমাদের নির্দেশ দেবেন। নারায়ণগঞ্জবাসী আপনাদের নির্দেশের অপেক্ষায় আছে।
গুম-খুন বন্ধ করে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ চান আইভী: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, কারও নামে স্লোগান নয়, নেত্রীর নামে স্লোগান দিন। আওয়ামী লীগের উন্নয়নের কথা তুলে ধরতে হবে। স্লোগানে স্লোগানে মুখরিত হতে হবে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নাম। তিনি বলেন, গুম-খুন বন্ধ করে নারায়ণগঞ্জে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ চাই। আওয়ামী লীগের বিরুদ্ধে প্রচণ্ড ষড়যন্ত্র হচ্ছে। সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে রাজনীতি করতে হবে। ঐক্যের আওয়ামী লীগ গড়তে চাই। সেলিনা হায়াৎ আইভী বলেন, আমি সংক্ষেপে বলতে চাই—নারায়ণগঞ্জ আওয়ামী লীগের সূতিকাগার। নারায়ণগঞ্জ থেকে মিছিল না গেলে ঢাকায় সমাবেশ হতো না। এখানে নেতৃত্ব দিয়েছেন শামসুজ্জোহা, আলী আহমদ চুনকা, নাজমা রহমানসহ প্রয়াতরা।
কায়সার হাসনাতের বিশাল ‘শোডাউন’: দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন সফল করতে প্রায় ১০ হাজার নেতাকর্মী নিয়ে একটি বিশাল ‘শোডাউন’ দিয়েছেন সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নারায়নগঞ্জ (৩) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। এ সময় হাজার হাজার নেতা-কর্মী-সমর্থক নিয়ে গতকাল রোববার দুপুরে নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়ামে উপস্থিত হন তিনি। এরআগে নেতা-কর্মী-সমর্থকদের হাতে হাতে নৌকা,ঢাকঢোল ও হাতি প্রতীক নিয়ে মিছিলে অংশ নেন। মিছিলটি খানপুর থেকে শুরু হয়ে মেট্রো হল মোড়, চাষাড়া, বঙ্গবন্ধু রোড হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত এর নেতৃত্বে নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। এ সময় আব্দুল্লাহ আল কায়সার হাসনাত বলেন, আজকের সম্মেলন প্রমান করে জনমত আওয়ামী লীগের পক্ষে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, সম্মেলন ও আশপাশের এলাকায় যেভাবে জনগণের সাড়া মিলছে, তাতে আবারো শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠন করবে।
মহানগর আওয়ামী লীগের সম্মেলন বাতিল: দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সম্মেলন বাতিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৫ অক্টোবর এই সম্মেলনের তারিখ নির্ধারিত ছিল। রোববার জেলা আওয়ামী লীগের সম্মেলনে এ ঘোষণা দেন দলের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। তিনি জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এ সম্মেলন বাতিল ঘোষণা করা হয়েছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সম্মেলনের দিন ঘূর্ণিঝড়ের সম্ভাবনা রয়েছে। এ কারণে সম্মেলন বাতিল হলো। এর আগে ২৫ অক্টোবর মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছিল দলের পক্ষ থেকে।