Home জাতীয় বিএসইসি ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করলেন শিল্পমন্ত্রী

বিএসইসি ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করলেন শিল্পমন্ত্রী

38

স্টাফ রিপোটার: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি রাজধানীর কাওরান বাজারে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন (বিএসইসি) ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করেছেন। মুজিব শতবর্ষ উদযাপনের অংশ হিসেবে বিএসইসি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণের উদ্যোগ গ্রহণ করে। নির্মাণ কাজ শেষ করে আজ ম্যুরালটি সকলের জন্য উন্মুক্ত করা হলো।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মানুষের দুঃসময়ে পাশে থাকার রাজনীতি করেছেন। জননেত্রী শেখ হাসিনাও সব সময় গণমানুষের রাজনীতি করছেন। আওয়ামী লীগ বাংলাদেশের প্রতিটি দুঃসময়, দুর্যোগে জনগণের পাশে থেকেছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অনুসরন করে দেশ পরিচালনায় এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ দীর্ঘ সময় রাষ্ট্র পরিচালনায় আছে বলেই দেশ শিল্পসমৃদ্ধ হয়েছে এবং এই উন্নয়নের সুফল সবাই ভোগ করতে পারছে। বঙ্গবন্ধু আজীবন গণতান্ত্রিক ও উন্নয়নের রাজনীতি করেছেন বলেই, দেশ আজ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশ পরিচালনায় পরিপূর্ণ জ্ঞান ছিল বলেই স্বাধীনতা পরবর্তী অতি অল্প সময়েই দেশ পুনর্গঠন করতে পেরেছিলেন।

শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন (বিএসইসি) আয়োজিত “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ম্যুরাল” এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। বিএসইসি ভবন প্রাঙ্গণে আজ এ অনুষ্ঠান আয়োজন করা হয়। বিএসইসি’র চেয়ারম্যান মো: শহীদুল হক ভূঞার সভাপতিত্বে শিল্প সচিব জাকিয়া সুলতানা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এতে অন্যদের মধ্যে শিল্প মন্ত্রণালয় এবং বিএসইসি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে শিল্প সচিব জাকিয়া সুলতানা বলেন, স্বাধীনতার পরপরই যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনের জন্য বঙ্গবন্ধু বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেন। বাংলাদেশ শিল্প প্রতিষ্ঠান (জাতীয়করণ) অধ্যাদেশ ১৯৭২ (১৯৭২ সালের ২৭নং প্রেসিডেন্ট অর্ডার) অনুযায়ী বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন গঠন করা হয়। বর্তমানে এই কর্পোরেশনের মাধ্যমে ৪র্থ শিল্প বিপ্লব এর সম্ভাবনাকে কাজে লাগানোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তিনি চমৎকার একটি ম্যুরাল স্থাপনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

সভাপতির বক্তব্যে বিএসইসি’র চেয়ারম্যান মো: শহীদুল হক ভূঞা বলেন, বঙ্গবন্ধুর স্মৃতি বিজরিত বিএসইসিতে ইতিপূর্বে তার স্মরণে তেমন কিছু করা হয় নাই। এই ম্যুরাল নির্মানের সময়ও নানা বাধা এসেছে। কিন্তু বিএসইসির সর্বস্তরের নেতাকর্মীদের সহযোগিতায় আগস্ট মাসে আমরা এটি নির্মান করতে সক্ষম হয়েছি।