Home রাজনীতি বিএনপি নেতাকর্মীদের হয়রানি বন্ধ কর–বাসস

বিএনপি নেতাকর্মীদের হয়রানি বন্ধ কর–বাসস

32

ডেস্ক রিপোর্ট: বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সমন্বয়ক কমরেড মাসুদ রানা এক বিবৃতিতে বলেন, “ গত ১৬ এপ্রিল দিবাগত রাত থেকে ঢাকা কলেজের ছাত্র ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ এবং এর কারণে দু’জন সাধারণ মানুষের হত্যাকাণ্ডের জন্য দায়ী ব্যক্তিদের শাস্তির দাবি জানান। নিউমার্কেটের দুটি খাবারের দোকানের কর্মচারীদের মধ্যে হামলা—পাল্টা হামলার ঘটনায় মাস্তান বাহিনী হিসেবে ঢাকা কলেজ ছাত্রলীগ নেতা—কর্মীরা ভূমিকা পালন করেছিলেন। পরবর্তীতে এ ঘটনা ভয়ংকর রূপ ধারণ করে। সংঘর্ষে অনেকে আহত হন এবং নাহিদ হাসান নামের কুরিয়ার সার্ভিস কর্মী ও মুরসালিন নামে একজন দোকান কর্মচারী নিহত হন। ”

তিনি বলেন,“পুলিশ সাধারণ ছাত্রদের উপরও নির্মম হামলা চালায়, যা নিন্দনীয়। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’জন নিম্নবিত্ত, খেটে খাওয়া মানুষের প্রাণ গেলো, যা খুবই দুঃখজনক। সংঘর্ষের ঘটনা অনেক আগেই থামানো যেতো, কিন্তু আইনশৃঙ্খলাবাহিনী সেপথে যায়নি। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর প্রশাসনের দিক থেকে উচিত ছিল ঘটনা কেন ঘটলো, কারা জড়িত, পুলিশ কেন এ ধরনের প্রশ্নবিদ্ধ ভূমিকা নিলো সেগুলো তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা।
অথচ সরকার এ পথে না গিয়ে এ ঘটনাকে পঁুজি করে বিরোধীদলকে মিথ্যা মামলায় ফাঁসানোর ষড়যন্ত্র করলেন। তারা তৃতীয় পক্ষের ইন্ধন দানের কাল্পনিক গল্প তৈরি করলেন। পুলিশ বাদী হয়ে ২৪ জনের নামে মামলা দায়ের করলো যাদের সবাই বিএনপির নেতা—কর্মী। প্রধান আসামী মকবুল হোসেনকে গ্রেফতার করে ইতিমধ্যে তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে। অথচ পত্রিকায় অস্ত্রধারী ৪ জনের নাম, ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে হত্যার ছবি প্রকাশিত হয়েছে। এরা সবাই বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা কলেজ শাখার নেতা—কর্মী। অথচ এদের কাউকে এখনো পর্যন্ত গ্রেফতার হয় নি।”

কমরেড মাসুদ রানা অবিলম্বে ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। বিএনপি নেতাকর্মীদের হয়রানির তীব্র নিন্দা জানান এবং সংঘর্ষের ঘটনায় নিহতদের পরিবারকে উপযুক্ত আর্থিক সহায়তা প্রদানের দাবি জানান।