Home সারাদেশ বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ করেছে আ’লীগ

বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ করেছে আ’লীগ

37

স্টাফ রিপোর্টারঃ বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে নিজেদের শক্তির জানান দিয়েছে আওয়ামী লীগ। গতকাল বুধবার বিকালে ঢাকা মহানগর উত্তর-দক্ষিন আওয়ামী লীগের নির্দেশে প্রতিটি থানায় থানায় এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
মিছিলপূর্ব সমাবেশে আওয়ামী লীগের নেতারা বলেছেন, বিএনপি-জামায়াত যেখানে পাওয়া যাবে সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে। বিএনপিকে আর জনগণের ক্ষতি করতে দেয়া হবে না। আজ থেকে আমরাও মাঠে নামলাম। এমনকি সেপ্টেম্বর মাসে বিএনপি-জামায়াতকে বঙ্গোপসাগরে ফেলে দেয়ার হুমকিও দিয়েছেন নেতারা। তবে রাজধানীর গুরুত্বপূর্ণ প্রবেশধারে অনুষ্ঠিত এ মিছিল-সমাবেশের কারণে রাজধানী জুড়েই যানজটের সৃষ্টি হয়েছে।
বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ডেমরা থানা আওয়ামী লীগ। গতকাল ডেমরা চৌরাস্তায় অনুষ্ঠিত এ মিছিলে নেতৃত্ব দেন ঢাকা-৫ আসনের প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লার বড় ছেলে ও ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল। তিনি বলেন, বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করে দেশটাকে পিছিয়ে নেওয়ার চেষ্টা করছে। আওয়ামী লীগ বেঁচে থাকতে তাদের স্বপ্ন কোনো দিন পূরণ হবে না। আমরা রাস্তায় থেকে তার দাঁতভাঙা জবাব দেব। আমরা জঙ্গিবাদ, সন্ত্রাসবাদকে সবাই মিলে প্রতিহত করব। এ সময় মিছিল পূর্ব সমাবেশে বক্তব্যে রাখেন, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি কৌশিক আহমেদ জসিম, আওয়ামী লীগ নেতা হানিফ তালুকদার, সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, ডেমরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল বাশার, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৬৮ নং ওয়ার্ড কাউন্সিলর মো. মাহমুদুল হাসান পলিন, মাতুয়াইল ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো: সোহেল খান, ৬৯ নং ওয়ার্ড কাউন্সিলর মো. সালাহ উদ্দিন আহমেদ,৬৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রাসেল ভূঁইয়া ও ছাত্রনেতা রুহুলামিন, এনামূল ইসলাম এনাম, ফারুক হোসেন সহ ডেমরা ও যাত্রাবাড়ী থানা এলাকার আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতারা। এরআগে বিকাল ৪টা থেকে ডেমরা চৌরাস্থায় শহীদ মিনারের সামনে বিভিন্ন ওয়ার্ড থেকে মিছিল আসতে শুরু হয়। বিএনপি-জামাতকে প্রতিরোধের ঘোষণা দিয়ে মিছিল করেছে যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না। এতে ৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন গেসু ও সাধারণ সম্পাদক কাউন্সিলর আবুল কালাম অনুসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। নগরের নির্দেশে বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ওয়ারী থানা আওয়ামী লীগ। এতে নেতৃত্ব দেন ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু। এ সময় উপস্থিত ছিলেন ওয়ারী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন, ৩৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, ৩৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাকসুদ আহমেদ ও আওয়ামী লীগ নেতা শ্যামলসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের স্থানীয় নেতাকর্মীরা। ঢাকা-১৮ আসনের ওয়ার্ডে ওয়ার্ডে প্রতিবাদ মিছিল-সমাবেশ করেছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক হাবিব হাসান। এছাড়াও রাজধানীর শ্যামপুর, হাজারিবাগ-বংশাল, খিলগাও-সবুজবাগ, রামপুরা-মোহাম্মদপুর, ভাটারা, শের-ই-বাংলানগর থানাসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিন এলাকায় মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।