Home রাজনীতি বিএনপি-জামাতের আন্দোলনের মধ্যে জনজীবনের সংকট মোকাবেলার কোন যাদুর কাঠি নাই, কোন প্রস্তাবও...

বিএনপি-জামাতের আন্দোলনের মধ্যে জনজীবনের সংকট মোকাবেলার কোন যাদুর কাঠি নাই, কোন প্রস্তাবও নাই: ইনু

58

বগুড়ায় জাসদের রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত

বগুড়া অফিস: জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, সরকার উৎখাতের বিএনপি-জামাত-রাজাকারদের আন্দোলনের মধ্যে জনজীবনের সংকট মোকাবেলার কোন যাদুর কাঠি নাই, কোন প্রস্তাবও নাই।
তিনি বলেন, ৫০ বছরের স্বাধীন বাংলাদেশ অনেক অগ্রগতি সাধন করলেও এখনো বেশ কয়েকটি ঝুঁকি ও বিপদের মধ্যে আছে। এখনো সাংবিধানিক ধারা বানচালের চক্রান্ত চলছে, রাজাকার ও বিএনপি-জামাত চক্র অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠার চক্রান্ত অব্যাহত রেখেছে, এখনো তারা মীমাংসিত বিষয় অমীমাংসিত করতে চায়।
তিনি বলেন, দুর্নীতি-লুটপাট-বৈষম্য-দ্রব্যমূল্যের উর্ধগতি, জনগণের যাপিত জীবনের দুঃখ-কষ্ট-দুর্ভোগ ও রাজাকার-জঙ্গি-সাম্প্রদায়িক চক্র তাদের রাজনৈতিক মিত্র বিএনপির মাধ্যমে আক্রমণ পরিচালনা করছে।
তিনি বলেন, বিএনপি-জামাত চক্র ও তাদের রাজনৈতিক মিত্রদের অস্বাভাবিক সরকার ও রাজাকারদের ক্ষমতায় আনার ষড়যন্ত্র মোকাবেলা করার পাশাপাশি দুর্নীতি-লুটপাট-দ্রব্যমূল্যের উর্ধগতি রোধ করতে হবে। একই সাথে জনগণের যাপিত জীবনের দুঃখ-কষ্ট-দুর্ভোগ লাঘবে বাজার সিন্ডিকেটের কারসাজি, রাষ্ট্রীয় সম্পদ আত্মসাৎকারী লুটেরা চাটার দলদের উৎখাত করতে হবে।
তিনি বলেন, দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার পন্থা, নিত্যপণ্যের নির্দিষ্ট দামে সরবরাহের পন্থা, বৈশ্বিক সংকট ও বিপর্যস্ত দেশীয় অর্থনীতি রক্ষা ও বিকাশের পন্থা, দলবাজী-ক্ষমতাবাজীর অভিসাপ মোকাবেলার পন্থা, রাজাকার-জঙ্গি-জামাত-বিএনপি কর্তৃক রাষ্ট্রের ভিত্তির উপর আক্রমণ আটকানোর পন্থা, সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে ২০২৩ সালে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানের পন্থা, নির্বাচনের আগেই অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠার চক্রান্ত মোকাবেলার পন্থা নির্ধারণ করতে হবে। জনাব হাসানুল হক ইনু এমপি আজ ৮ অক্টোবর ২০২২, শনিবার, সকাল ১১ টায়, বগুড়া শহীদ টিটু মিলনায়তনে জাসদের রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির ভাষনে এ কথা বলেন।

বিশেষ অতিথির ভাষণে জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি বলেন, হিন্দু না মুসলমান এ ধর্মীয় পরিচয় খোজার আগে আমি বাঙালি। এটা আমার আত্মপরিচয়। বাঙালিয়ানার পরিচয় খোজার মাধ্যমেই অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের দিকে এগিয়ে যাবে। তিনি বলেন, জাসদ ১৯৭২ সাল থেকেই সমাজতন্ত্রের পথে আছে। প্রতিষ্ঠাকালীন সময় থেকে আজ অবধি জাসদ শ্রমিক-কৃষক ও মেহনতী মানুষের পাশে ছিলো এবং ভবষ্যতেও থাকবে।

বগুড়া জেলা জাসদের সভাপতি সাবেক সংসদ সদস্য এ কে এম রেজাউল করিম তানসেনের সভাপতিত্বে ও বগুড়া জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ ববির পরিচালনায় এ প্রতিনিধি সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাসদ সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই তালুকদার, জাসদ কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য শ্যামল কুমার রায়, জাসদ সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ সভাপতি ও জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বীরমুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ুম, রোকনুজ্জামান রোকন, ওবায়দুর রহমান চুন্নু, মীর্জা মোঃ আনোয়ারুল হক, জাসদের সাংগঠনিক সম্পাদক ও বগুড়া জেলা জাসদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, জাসদ সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, জাসদ উপদেষ্টা মন্ডলীর সদস্য এমদাদুল হক আতা, শফিউর রহমান শফি, জাসদের গণমাধ্যম বিষয়ক সম্পাদক শফিউজ্জামান শফি, জাসদ সিরাজগঞ্জের সাধারণ সম্পাদক ও জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য আবু বক্কর খান, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য প্রাণ গোবিন্দ চৌধুরী, জাসদ কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, জাসদের জনসংযোগ সম্পাদক ও জাতীয় যুব জোট সাধারণ শরিফুল কবির স্বপন, জাসদের শ্রম বিষক সম্পাদক আব্দুর রাজ্জাক, আইন বিষয়ক সম্পাদক এড. মোহম্মদ সেলিম, নওগাঁ জেলা জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী, জাসদ সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ মাসুদ শিবলী, রাজশাহী মহানগর জাসদের সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু, জাসদ সহ-সম্পাদক ও চাপাইনবাবগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, জাসদ সহ-সম্পাদক ও জাতীয় কৃষক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফসি, নাটোর জেলা জাসদের সাধারণ সম্পাদক ও জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য ডিএম আলম, পাবনা জেলা জাসদের সাধারণ সম্পাদক রাশিদুল আলম বাবু ও সাধারণ সম্পাদক আনিচুজ্জামান আনিচ, ভেড়ামার পৌরসভার মেয়র আনোয়ারুল কবির টুটুল, যুগবার্তা ডট কমের সম্পাদক রফিকুল ইসলাম সুজন, শ্রমিক জোট সাংগঠনিক সম্পাদক পারুল মজুমদার, জাতীয় যুব জোট সহ-সভাপতি আমিনুল আজিম বনি, জাতীয় যুব জোটের যুগ্ম সাধারণ সম্পাদক ও জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মুহাম্মাদ সামসুল ইসলাম সুমন, জাতীয় যুব জোটের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম সুজন, বাংলাদেশ ছাত্রলীগ (ন- মা) সভাপতি রাশিদুল হক ননী, সাধারণ সম্পাদক মাসুদ আহাম্মেদ, সহ-সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু, সহ-সম্পাদক জুয়েল রানা প্রামাণিক প্রমুখ।