Home সাহিত্য ও বিনোদন বানারীপাড়ায় কবিতা পরিষদের সভাপতি মামুন, সম্পাদক মাসুম

বানারীপাড়ায় কবিতা পরিষদের সভাপতি মামুন, সম্পাদক মাসুম

24

রাহাদ সুমন বিশেষ প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ায় জাতীয় কবিতা পরিষদের উপজেলা কমিটি গঠন করা হয়েছে। শনিবার (২৪ জুন) সকাল ১০টায় বানারীপাড়া প্রেস ক্লাব মিলানায়তনে প্রেস ক্লাব সভাপতি রাহাদ সুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সর্ব সম্মতিক্রমে কবি ও সাংবাদিক অধ্যাপক মামুন আহমেদকে সভাপতি ও কবি মাসুম আহমেদ রানাকে সাধারণ সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ও তিন সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

তিন সদস্যের উপদেষ্টা কমিটিতে রয়েছেন প্রধান উপদেষ্টা বানারীপাড়ার কৃতি সন্তান সিনিয়র সাংবাদিক, কলামিস্ট ও কবি সোহেল সানি, উপদেষ্টা সংগঠনের সাবেক সভাপতি অধ্যাপক আশরাফুল হাসান সুমন ও বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন। সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সৈয়দ সাইদুর রহমান শাজাহান, বরিশাল জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, বানারীপাড়া প্রেস ক্লাবের সহ সভাপতি মো. কাওসার হোসেন, স্পোর্টিং ক্লাবের সভাপতি রুহুল আমিন শুভ, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক সজল চৌধুরী, কবি মাসুম আহমেদ রানা, বিধান চন্দ্র রায় ও আব্দুল আউয়াল মিলন প্রমুখ। কবি মামুন আহমেদের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বানারীপাড়া উপজেলা কৃষক লীগের যুগ্ম- আহবায়ক কামাল হোসেন বিপ্লব, প্রেস ক্লাবের নির্বাহী সদস্য এসএম গোলাম মাহমুদ রিপন, সহ-সভাপতি মো. জাকির হোসেন, সাধারণ সম্পাদক সুজন মোল্লা, যুগ্ম-সম্পাদক মোঘল সুমন শাফকাত শুভ ও ফয়েজ আহম্মেদ শাওন, কবি শাহীন খান, উপজেলা ছাত্রলীগের সাবেক সমাজসেবা সম্পাদক শফিকুল ইসলাম বাবু প্রমুখ।

নবগঠিত কমিটির অন্যান্যরা হলেন- সহ-সভাপতি বিধান চন্দ্র রায়, যুগ্ম-সম্পাদক শাহীন খান, সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল মিলন, অর্থ সম্পাদক অধ্যাপক ভীষ্মদেব মন্ডল, প্রকাশনা সম্পাদক সিফাত চাখারী, প্রচার সম্পাদক সুদীপ্ত ঘোষ, দপ্তর সম্পাদক হাসানাত হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক সোনিয়া আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক ইসরাত জাহান মুন্নী, সেমিনার সম্পাদক রেবু সুলাতানা। নির্বাহী সদস্য জাহিদ হোসেন, সুজন মোল্লা, ফয়েজ আহমেদ শাওন, শফিকুল ইসলাম বাবু, সুশেন মন্ডল, সুশীল বল্লভ ও ফকির হুমায়ুন কবির।

এদিকে জাতীয় কবিতা পরিষদের নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে বানারীপাড়া প্রেসক্লাব,উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও প্রাথমিক শিক্ষক সমিতিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অনিঃশেষ অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।