Home সারাদেশ বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন ঢাকা মহানগরের সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন ঢাকা মহানগরের সম্মেলন অনুষ্ঠিত

37

মানস নন্দী সভাপতি ও রাজু আহমেদ সাধারণ সম্পাদক নির্বাচিত

ডেস্ক রিপোর্ট: আজ ১৩ জানুয়ারি বেলা ৩টায় বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন ঢাকা মহানগরের ১ম সম্মেলন তোপখানা রোডে অবস্থিত বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের সম্মুখ চত্বরে অনুষ্ঠিত হয়। সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি জহিরুল ইসলাম, কেন্দ্রীয় সহসভাপতি ও ব্যাটারিচালিত যানবাহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সমন্বয়ক মানস নন্দী, বাসদ (মার্কসবাদী) ঢাকা মহানগরের সমন্বয়ক ডা. জয়দীপ ভট্টাচার্য। সভাপতিত্ব করেন বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন ঢাকা মহানগরের আহ্বায়ক রাজু আহমেদ। সমাবেশ পরিচালনা করেন ভজন বিশ্বাস।

জাতীয় ন্যূনতম মোট মজুরি ২০ হাজার টাকা ঘোষণা, ৮ ঘণ্টা কর্মদিবস, কাজ ও অবাধ ট্রেড ইউনিয়নের অধিকার নিশ্চিতকরণ, গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন, শ্রমিক ছাঁটাই—নির্যাতন বন্ধ, সকল শ্রমিকের জন্য রেশনিং—এর ব্যবস্থা ইত্যাদি দাবিতে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

শুরুতে শ্রমিকদের বিভিন্ন দাবি সম্বলিত প্লেকার্ড—ফেস্টুনে সুসজ্জিত একটি র‌্যালি সংগঠনের কার্যালয় থেকে শুরু হয়ে প্রেসক্লাব—পল্টন হয়ে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ চত্বরে এসে শেষ হয়।

সমাবেশের শেষ পর্যায়ে বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন ঢাকা মহানগর শাখার নবনির্বাচিত কমিটিকে সকলের সামনে পরিচয় করিয়ে দেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি জহিরুল ইসলাম। মানস নন্দীকে সভাপতি, ডা. মুজিবুল হক আরজুকে সহসভাপতি ও রাজু আহমেদকে সাধারণ সম্পাদক করে গঠিত ১৫ সদস্যবিশিষ্ট কমিটির অন্যান্যরা হলেন: সাংগঠনিক সম্পাদক-ভজন বিশ্বাস, দপ্তর সম্পাদক-নয়ামিয়া টুলু, অর্থ সম্পাদক-নয়ন দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক-শহীদুল ইসলাম, সদস্যবৃন্দ: নাঈমা খালেদ মনিকা, রাশেদ শাহরিয়ার, আজম খান বাবু, আক্কাস আকন্দ, ইদ্রিস মিয়া, সুফিয়া বেগম, সাইফুল ইসলাম, বন্ধন কুমার।

সম্মেলনে গণসংগীত পরিবেশন করেন চারণ সাংস্কৃতিক কেন্দ্রের সংগঠক সুস্মিতা রায় সুপ্তি।