Home রাজনীতি বাংলাদেশকে নিয়ে সারাবিশ্বের মানুষ আজ উৎকন্ঠায় আছে : মির্জা আব্বাস

বাংলাদেশকে নিয়ে সারাবিশ্বের মানুষ আজ উৎকন্ঠায় আছে : মির্জা আব্বাস

27

স্টাফ রিপোটার: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বাংলাদেশকে নিয়ে সারাবিশ্বের মানুষ আজ উৎকন্ঠায় আছে। বাংলাদেশের মানুষ আজ গ্যাস, তেল, বিদ্যুৎ ও পানির জন্য হাহাকার করছে। বাংলাদেশের মানুষ আজ ভোটের অধিকার থেকে বঞ্চিত। আজকে ধন্যবাদ জানাই সেই সব রাষ্ট্রকে যারা বাংলাদেশের গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার জন্য কথা বলছেন।

শুক্রবার বিকেলে লালবাগ আজিমপুরে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত সরকারের পদত্যাগসহ দাবিতে পদযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পদযাত্রাপূর্বক সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম। পদযাত্রা কর্মসূচিতে বিভিন্ন থানা ও ওয়ার্ডের বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন।

আব্বাস বলেন, আজকে দেশের মানুষ পেট ভরে খেতে পারে না। কুইক রেন্টালের নামে হাজার হাজার কোটি টাকা পাচার হচ্ছে। ক্ষমতায় টিকে থাকার জন্য অবাধ গ্রেপ্তার করা হচ্ছে। যতই তালবাহানা করেন না কেনো বাংলার মানুষ আর যেনতেন নির্বাচন নিবে না। যদি আগের মত যেনতেন নির্বাচনের চেষ্টা করেন তাহলে এর পরিনতি হবে ভয়াবহ।

তিনি বলেন, জনগণ তাদের দাবি আদায়ের লক্ষে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছে। অথচ সরকার কাউন্টার কর্মসূচির নামে সংঘাত সৃষ্টির পায়তারা করছে। এটা ভালো লক্ষন নয়। জনগণকে ক্ষেপাবেন না। জনগণ একবার ওঠে দাঁড়ালে পালিয়েও পথ পাবেন না।

সভাপতির বক্তব্যে সালাম বলেন, সরকার নাকি ঘরে ঘরে উন্নয়ন করেছে? কিসের উন্নয়ন? ঘরে খারার নেই, বিদ্যুৎ নেই। উন্নয়ন হয়েছে দলীয় নেতাকর্মীর। উন্নয়ন হয়েছে প্রধানমন্ত্রীর পরিবারের। হাজার হাজার কোটি লুট করেছেন। কাদের টাকা লুট করলেন? দেশের জনগণের টাকা।

সরকারি কর্মচারীদের উদ্দেশ্যে সালাম বলেন, আওয়ামী লীগ আজ ক্ষমতায় আছে কাল থাকবে না। তাই ভুল করবেন না। জনগণের পক্ষে থাকুন, জনগণই আপনাকে রক্ষা করবে, সম্মানিত করবে। তিনি বলেন, এই আওয়ামী লীগ ক্ষমতায় এলেই মানুষ না খেয়ে মরে। ৭২ থেকে ৭৫ সালে তাদের লুটপাটের কারণে দেশে দুর্ভিক্ষ হয়েছিলো। হাজার হাজার মানুষ না খেয়ে মরেছে। এই আওয়ামী লীগ আর কিছুদিন ক্ষমতায় থাকলে দেশে আবারও দুর্ভিক্ষ হবে। শেষ হয়ে যাবে দেশের অর্থনীতি।

পদযাত্রাটি আজিমপুর মুসলিম এতিমখানা থেকে শুরু হয়ে উর্দুরোড, চকবাজার, আবুল হাসনাত রোড, নাজিম উদ্দিন রোড, বকশীবাজার হয়ে আরমানিটোলা গিয়ে শেষ হয়। পদযাত্রার সময় রাস্তার দুপাশের মানুষ পদযাত্রায় অংশগ্রহণকারী কর্মীদের করতালি দিয়ে সমর্থন করেন।

এসময় আরো বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা আবুল খায়ের ভুইয়া, মীর সরাফত আলী সপু, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, শহিদুল ইসলাম বাবুল, মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক নবী উল্লাহ নবী, ইউনুস মৃধা, মোশাররফ খোকন, আব্দুস সাত্তার, আনম সাইফুল ইসলাম, হাজী মনির, তানভির আহমেদ রবিন প্রমুখ।