Home সারাদেশ বস্তিবাসীরা ধলপুর সিটি পল্লী দখল করার ঘোষণা দিয়েছে

বস্তিবাসীরা ধলপুর সিটি পল্লী দখল করার ঘোষণা দিয়েছে

35

স্টাফ রিপোটার: উচ্ছেদকৃত বস্তিবাসীদের অবিলম্বে পূনর্বাসন, রেশনিং ব্যবস্থা ও ন্যায্যমূল্যের দোকান চালু এবং বিনামূল্যে বস্তিবাসীদের চিকিৎসার দাবীতে বৃহস্পতিবার বিকেল ৪টায় রাজধানীর ধলপুর পল্লী সিটির সামনে ধলপুর পল্লী সিটি পূনর্বাসন ও সুরক্ষা কমিটির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আলী হোসেন পলাশ। বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা শ্রমিকনেতা সেকেন্দার হায়াৎ, কৃষকনেতা জাহিদ হোসেন খান, হকারনেতা জহিরুল ইসলাম, সংগঠনের সাধারণ সম্পাদক রাসিদা বেগম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ বাবু, আব্দুস সাত্তার প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন বিনা নোটিশে অবৈধভাবে ধলপুর সিটি পল্লীর ২৩০ পরিবারকে (যাদের নামে সরকারী বরাদ্দ আছে) উচ্ছেদ করা হয়েছে ১ মাসের মধ্যে পূনর্বাসনের প্ররোচনায়। দীর্ঘ সময় অতিক্রম হলেও তাদেরকে পূনর্বাসন করা হয়নি, উপরোক্ত ভয়-ভীতি-হুমকি দিয়ে এলাকা থেকে চলে যেতে বাধ্য করা হচ্ছে।
সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, দেওয়ালে পীঠ ঠেকে যাওয়া এই অসহায় বস্তিবাসীরা আজ সংগঠিত হয়ে আন্দোলনে নেমেছে, অনতিবিলম্বে তাদের পূনর্বাসন করা না হলে দক্ষিণ সিটির অবৈধ স্থাপনা ভেঙ্গে পুনরায় বস্তিবাসীরা ধলপুর সিটি পল্লী দখল করবে।

সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, গৃহহীন-কর্মহীন এই বস্তিবাসীদের জন্য রেশনিং ব্যবস্থা ও ন্যায্যমূল্যের দোকান চালু করতে হবে এবং বিনামূল্যে তাদেরকে চিকিৎসা সেবা প্রদান করতে হবে। বিক্ষোভ সমাবেশ থেকে নেতৃবৃন্দ আগামী রবিবার থেকে ধারাবাহিক কর্মসূচীর মাধ্যমে রাজপথ প্রকম্পিত করার ঘোষণা দেন।