Home শিক্ষা ও ক্যাম্পাস বশেমুরবিপ্রবি শিক্ষার্থী দলবদ্ধ ধর্ষনের ঘটনায় আটজনের বিরুদ্ধে চার্জশীট

বশেমুরবিপ্রবি শিক্ষার্থী দলবদ্ধ ধর্ষনের ঘটনায় আটজনের বিরুদ্ধে চার্জশীট

40

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে দলবদ্ধ ধর্ষনের ঘটনায় আটজনকে আসামি করে আদালতে চার্জশীট জমা দেওয়া হয়েছে। অভিযুক্ত আসামিরা হলেন ইমন, হেলাল, প্রদিব, নাহিদ, তুর্য, পিয়াস, জীবন ও ফরিদ।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আসামিদের বিরুদ্ধে ওসি তদন্ত শীতল পাল এ চার্জশীট জমা দেন বলে নিশ্চিত করেছেন।

এ বিষয়ে শীতল পাল (ওসি তদন্ত) বলেন, আটজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট পাঠানো হয়েছে। এই আট জনের মধ্যে ৫ জন সরাসরি ধর্ষণের সাথে জড়িত এবং বাকি ৩ জন বিভিন্নভাবে সহযোগিতা করেছে। এদের মধ্যে দুজনের ডিএনএ ম্যাচ করেছে।

উল্লেখ্য, গত ২৩ ফেব্রুয়ারি (বুধবার) রাত ১০ টার দিক নবীনবাগ এলাকায় বন্ধুর সাথে ঘুরতে যাওয়া এক শিক্ষার্থীকে গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল ও কলেজের নির্মাণাধীন ভবনে তুলে নিয়ে গণধর্ষণ করা হয়। এ ঘটনায় ধর্ষকদের গ্রেফতার ও বিচারের দাবিতে গোপালগঞ্জ থানা ঘেরাও করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা৷ এরপর বিচার চেয়ে সকালবেলা শিক্ষার্থীরা ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করলে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর স্থানীয় সন্ত্রাসীদের হামলায় উপাচার্য ড. এ কিউ এম মাহবুবসহ একাধিক শিক্ষক ও শতাধিক শিক্ষার্থী আহত হন।