Home শিক্ষা ও ক্যাম্পাস বশেমুরবিপ্রবি ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ

বশেমুরবিপ্রবি ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ

39

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থী দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটের দিকে নবীনবাগ নামের এলাকায় এ দলবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে।

ধর্ষকদের গ্রেপ্তারের দাবিতে বশেমুরবিপ্রবি ক্যাম্পাস থেকে পায়ে হেটে বিক্ষুব্ধ প্রায় সহস্রাধিক শিক্ষার্থী গোপালগঞ্জ সদর থানায় অবস্থান করে এবং ধর্ষকদের বিচার চেয়ে ৩ দফা দাবি ও আল্টিমেটাম প্রদান করে।

গণধর্ষণের শিকার ওই শিক্ষার্থী তার বন্ধুর সঙ্গে গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগ নামের স্থানের হেলিপ্যাডের সামনে থেকে হেঁটে আসছিলেন। পথিমধ্যে একটি ইজিবাইক থেকে তাদের তুলে নেয়া হয়। পরবর্তীতে ৭/৮ জন মিলে তাদের গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল ও কলেজ এর নির্মাণাধীন ভবনে নিয়ে ওই শিক্ষার্থীর সঙ্গে থাকা তার সহপাঠীকে মারধর করে এবং ওই শিক্ষার্থীকে দলবদ্ধ ধর্ষণ করে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বলেন, এ খবর পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ওই শিক্ষার্থীর সঙ্গে কথা বলেছি এবং আমি নিজে এই ঘটনায় বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেছি।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ এন্ড অপারেশন) নিহাদ আদনান তাহিয়ান বলেন, তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে অভিযান চালানো হয়েছে। আমাদের টিম ইতোমধ্যে অভিযান শুরু করেছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে আমরা অপরাধীদের গ্রেপ্তার করতে সক্ষম হবো।

এদিকে ভোর ৬ টার মধ্যে অপরাধীকে শনাক্ত এবং গ্রেপ্তারের দাবি জানায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। পরবর্তীতে ধর্ষকদের গ্রেপ্তার ও উপযুক্ত শাস্তির দাবিতে ভোর সাড়ে ৬টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের ঘোনাপাড়া নামের স্থানে অবরোধ পালন করছে শিক্ষার্থীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, অবরোধের প্রেক্ষিতে যান চলাচল বন্ধ রয়েছে।

গোপালগঞ্জ সদর থানা ইনচার্জ মনিরুল ইসলাম জানান, বশেমুরবিপ্রবি ছাত্রী ধর্ষণের মামলায় এখন পর্যন্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে।তারা সবাই স্থানীয় বখাটে ছেলে। ঘটনার সাথে জড়িত বাকিদের গ্রেফতারের প্রক্রিয়া চলছে।