Home জাতীয় বশেমুরবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

বশেমুরবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

36

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে ।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনে আলোকসজ্জা, শহীদ মিনারসহ বিভিন্ন রাস্তায় আলপনা অংকন করা হয়। এছাড়াও বঙ্গবন্ধুর সমাধি ও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ কিউএম মাহবুবের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধ ও সকাল ৯ টায় গোপালগঞ্জের কেন্দ্রীয় শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ করা হয়। একইসাথে সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়েরর কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তাসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনসহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিকে মহান স্বাধীনতা দিবস ২০২২ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ৫০১ নং কক্ষে বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বশেমুরবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব।

এর আগে, গতকাল জাতীয় গণহত্যা দিবস-২০২২ উপলক্ষ প্রামাণ্যচিত্র প্রদশর্নী, মামবাতি প্রজ্জ্বলন, প্রতিকী ব্ল্যাক আউট, মসজিদে দোয়া মাহফিল ও মদির বিশষ প্রার্থনার আয়াজন করা হয়।