Home জাতীয় বর্তমান প্রজন্মকে আধুনিক প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে হবে: ডেপুটি স্পীকার

বর্তমান প্রজন্মকে আধুনিক প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে হবে: ডেপুটি স্পীকার

19

রাজশাহী অফিস: বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, ডিজিটাল বাংলাদেশের সফল বাস্তবায়নের দ্বারপ্রান্তে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের ঘোষণা দিয়েছেন। স্মার্ট বাংলাদেশের যাত্রায় বর্তমান প্রজন্মকে শিক্ষার পাশাপাশি আধুনিক প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে হবে।
আজ (শনিবার) সাঁথিয়ার জেলা পরিষদ অডিটরিয়ামে জনশুমারী ও গৃহগণনা-২০২৩ প্রকল্পে ব‌্যবহৃত ট‌্যাবসমূহ হতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাধ‌্যমিক পর্যায়ের মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট‌্যাব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন করেছেন। সম্প্রতি রাশিয়ার প্রেসিডেন্ট, চীনের প্রেসিডেন্ট ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের উন্নয়নের উচ্ছসিত প্রশংসা করেছেন। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ দ্রুতই আঞ্চলিক নেতৃত্ব প্রদান করবে’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে এ দেশ বহু আগেই উন্নত হয়ে যেত।
মোঃ শামসুল হক টুকু বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের লক্ষ‌্যে আজকের শিক্ষার্থীদের আধুনিক সকল সুযোগ সুবিধা প্রদান করে তথ‌্য, জ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে । আর এরাই আগামীর উন্নত, সমৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠায় নেতৃত্ব দিবে এবং ২১০০ সালের ডেল্টা প্রকল্প প্রকল্প বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করবে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেনের সভাপতিত্বে সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম‌্যান মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, সাঁথিয়া আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খান, পৌর মেয়র মোঃ মাহবুবুল আলম বাচ্চু, ভাইস চেয়ারম‌্যান মোঃ সোহেল রানা খোকন ও মোছাঃ সেলিমা সুলতানা শিলা এবং উপজেলা মাধ‌্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল কাদের বিশ্বাস, সাঁথিয়ার বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।