Home সারাদেশ বরিশালে শ্রমিক মালিকদের পরিবহন ধর্মঘট

বরিশালে শ্রমিক মালিকদের পরিবহন ধর্মঘট

50

বরিশাল অফিসঃ ব‌রিশালসব জায়গায় ‌থ্রি হুইলার নি‌র্বিঘ্নে চলাচ‌ল সহ ৫ দফা দাবী‌তে ৪ ও ৫ ন‌ভেম্বর ব‌রিশা‌ল জেলায় ধর্মঘট ঘোষনা ক‌রে‌ছে আলফা, সিএন‌জি ও ই‌জিবাইক শ্রমিক ও মা‌লিক স‌মি‌তি।

রোবরার রা‌তে ব‌রিশাল জেলা আলফা, সিএন‌জি ও ই‌জিবাইক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এবং মহানগর শ্রমিক লী‌গের সাধারণ সম্পাদক প‌রিমল চন্দ্র দাস বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।

তি‌নি জানান, শ্রমিক ইউনিয়ন ও মা‌লিক স‌মি‌তি যৌথভা‌বে এই সিদ্ধান্ত নি‌য়ে‌ছে। বাস মা‌লিক ও শ্রমিক‌দের কতৃক থ্রি হুইলার চালক‌দের নির্যাতন বন্ধ, সব জায়গায় নি‌র্বিঘ্নে থ্রি চলাচল কর‌তে দেওয়া, সহজ শ‌র্তে থ্রি হুইলার চালক‌দের ড্রাই‌ভিং লাই‌সেন্স প্রদা‌ন সহ ৫ দফা দাবী‌তে ৪ ও ৫ ন‌ভেম্বর সকল ধর‌ণে থ্রি হুইলার চলাচ‌লে ধর্মঘট ডাকা হ‌য়ে‌ছে। দাবী না মানা হ‌লে ক‌ঠোর আ‌ন্দোল‌নে যাওয়া হ‌বে।

প‌রিমল ব‌লেন, তা‌দের সংগঠ‌নের আওতায় ব‌রিশাল জেলায় তিন হাজার থ্রি হুইলার য‌ানবাহন র‌য়ে‌ছে।

এ‌দি‌কে ৫ ন‌ভেম্বর ব‌রিশাল বিভাগীয় সমা‌বেশের আ‌গে মহাসড়‌কে থ্রি হুইল‌ার চলাচল ব‌ন্ধের দাবী জা‌নি‌য়ে ২৬ অ‌ক্টোবর ৪ ও ৫ ন‌ভেম্বর ধর্মঘ‌টের ডাক দেয় জেলা বাস মা‌লিক গ্রুপ। এবার বিএন‌পির সমা‌বে‌শের ৬দিন আ‌গে ‌থ্রি হুইলার চলাচল বন্ধ ঘোষনা করা হ‌য়ে‌ছে।

বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির বলেন, ৫ নভেম্বর বরিশাল জনসমুদ্রে পরিণত হবে।’ জনগন‌কে কেউ ঠেকা‌তে পার‌বে না।

বিএন‌পির কেন্দ্রীয় ক‌মি‌টির যুগ্ম মহাস‌চিব ম‌জিবর রহমান সরওয়ার ব‌লেন, সরকার ইনডাই‌রেক্ট‌লি হরতাল ডাক‌ছে বিএন‌পির সমা‌বেশ‌কে বাঞ্ছাল কর‌তে। কিন্তু এই সমা‌বেশ‌কে ঠেকা‌নো যা‌বে না কোনো ভা‌বে। জনগ‌নের সমু‌দ্রে প‌রিণত হ‌বে সমা‌বেশস্থল।