Home সারাদেশ বরিশালে অস্ত্র মালায় যুবকের ১০ বছরের কারাদন্ড

বরিশালে অস্ত্র মালায় যুবকের ১০ বছরের কারাদন্ড

47

বরিশাল অফিস: নগরীর করিম কুটির এলাকা থেকে অস্ত্রসহ আটক হওয়া যুবককে ১০ বছরের কারাদন্ডের রায় দিয়েছে আদালত। বৃহষ্পতিবার (২৮ জুলাই) বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদী আল মাসুদ রায় দেন। দন্ডিত আল আমিন নগরীর মুসলিম গোরস্থান রোড করিম কুটির এলাকার বাসিন্দা আব্দুল মজিদ হাওলাদারের ছেলে। ৯ বছর পুর্বে দেশীয় তৈরি অস্ত্রসহ মুসলিম গোরস্থান রোড থেকে আল আমিনকে আটক করেছিলো র‌্যাব-৮ সদস্যরা।
আদালতের বেঞ্চ সহকারী হারুন অর রশিদ জানান, ২০১৩ সালের ৬ জুলাই রাত আটটায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-এর একটি দল বরিশাল নগরের করিম কুটির এলাকায় অভিযান করে। এ সময় ওই এলাকার নুরে আলমের হোটেল আল আমিনকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশী করে কোমরে গোঁজা অবস্থায় ওয়ান শুট্যার গান উদ্ধার করে। এ ঘটনায় র‌্যাবের ডিএডি মোজাফফর আলী বাদী হয়ে অস্ত্র আইনে কোতয়ালি মডেল থানায় মামলা করে।
এক মাত্র আল আমিনকে আসামী করে দায়ের করা মামলায় একমাস পর আদালতে চার্জশীট দাখিল করেন কোতোয়ালি মডেল থানার এসআই আব্দুল মালেক হাওলাদার। আদালত ১৫জন স্বাক্ষীর মধ্যে ৭ জনের স্বাক্ষ্য নিয়ে রায় দিয়েছেন।
রায়ে বিচারক উল্লেখ করেছেন, অস্ত্রের ধরন ও আসামীর পিসিআর এবং পিআর বিবেচনায় শাস্তি প্রদানের ক্ষেত্রে নমনীয়তা প্রদর্শন করা হয়েছে। তাকে ১০ বছরের কারাদন্ড দেয়া হয়েছে। রায় ঘোষনার সময় দন্ডিত আল আমিন এজলাসে উপস্থিত ছিলো। অস্ত্রসহ আটকের পর কারাবাসের সময় দন্ডিত ১০ বছর থেকে বাদ যাবে।