Home জাতীয় বঙ্গবাজারের আগুন সাড়ে ৬ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে

বঙ্গবাজারের আগুন সাড়ে ৬ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে

18

ডেস্ক রিপোর্ট: রাজধানীর ব্যস্ততম এলাকা গুলিস্তানের বঙ্গবাজারে আগুন সাড়ে ৬ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে । আগুনে প্রায় ৬ হাজার দোকান পুড়ছে। মঙ্গলবার ভোর ৬টায় আগুন লাগে বঙ্গবাজারের পীছন দিকে। আগুন ভয়াবহ আকার ধারণ করে আশপাশের মার্কেটে ছড়িয়ে পড়েছে।ফায়ার সাভিসের ৪৮টি ইউনিটসহ সেনাবাহিনী, নৌ বাহিনী ও বিমানবাহিনীর সমন্বয় সম্মিলিত বাহিনী আগুন য়িন্ত্রনে কাজ করছে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার বলেন, মঙ্গলবার ৪ এপ্রিল সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজার মার্কেট আগুন লাগার খবর পাই। সংবাদ পাওয়ার পর আমাদের একের পর এক ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। বর্তমানে ৪৭টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে।
তিনি আরও জানান, আগুনে এখন পর্যন্ত হতাহতের খবর নিশ্চিত হওয়া যায়নি। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণও জানানো যাচ্ছে না। এদিকে ভয়াবহ এই আগুন নেভাতে পানির সংকটে পড়েছে কর্মীরা। দ্রুত সেই সমস্যা সমাধানে বঙ্গবাজারের পার্শ্ববর্তী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহিদুল্লাহ হলের পুকুর থেকে নেওয়া হচ্ছে পানি।
ব্যবসায়ীরা এটিকে নাশকতা দাবি করছে।মার্কেটেরে পীছনে ছোট ছোট গার্মেন্স কারখানা রয়েছে। ওখান থেকে আগুনের সুত্রপাত বলে জানিয়েছে উপস্থিত ব্যবসায়ীরা।
সরজমিনে দেখাগেছে, এক ভবন থেকে অন্য ভবনে আগুন ছড়িয়ে পড়ছে।দোকানীরা মালামাল সরানোর চেষ্টা করছে।সাধারন জনতার উপস্থিতিতে ফায়ার সার্ভিসের স্বাভাবিক কাজ ব্যহৃত হচ্ছে।
ফায়ার সার্ভিসের জিডি বলেন, ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট দীর্ঘ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।