Home সারাদেশ বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করল বুয়েট

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করল বুয়েট

28

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: টুঙ্গিপাড়ায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)।

বৃহস্পতিবার, ১০ই আগস্ট সকাল সাড়ে ১১টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পাস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার ও মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালন উপলক্ষ্যে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে মাসব্যাপী চলমান বিভিন্ন কর্মসুচীর অংশ হিসেবে বৃহস্পতিবার ১০ই আগস্ট সকালে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে বুয়েট। পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ শোকাবহ আগস্টের সকল শহিদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। মোনজাত পরিচালনা করেন বুয়েট কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি রাশেদুর রহমান।

এসময় বিশ্ববিদ্যালয়ের অনূষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক, রেজিস্ট্রার, হল প্রভোস্টবৃন্দ, বিভিন্ন দপ্তরের পরিচালকবৃন্দ, অফিস, ইনস্টিটিউট ও সেন্টার প্রধানগণ এবং বিশ^বিদ্যালয়ের শতাধিক শিক্ষক-শিক্ষিকাসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষ্যে আগামী ১৫ আগস্ট বুয়েট ছাত্র কল্যাণ পরিদপ্তর কর্তৃক আয়োজিত শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক রচনা ও কুইজ প্রতিযোগিতা এবং আলোচনা সভার আয়োজন করা হবে। বুয়েটের বিভিন্ন ক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক আলোকচিত্র প্রদর্শন করা হবে। এছাড়া অত্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দের অংশগ্রহণে বাদ আছর বুয়েট কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।