Home সারাদেশ বকশিগঞ্জের আজমীরগঞ্জ রুহানী দরবার শরিফে সন্ত্রাসী হামলা

বকশিগঞ্জের আজমীরগঞ্জ রুহানী দরবার শরিফে সন্ত্রাসী হামলা

42

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ জামালপুরের বকশিগঞ্জ উপজেলার আজমীরগঞ্জ রুহানী দরবার শরীফে খাজা সায়েমের নেতৃত্বে দেড়শ থেকে দুইশ জনের একটি সন্ত্রাসী দল লাঠিসোঁটা,রামদা এবং দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে হামলা চালায়।

গত সোমবার(৬ অক্টোবর) আনুমানিক সন্ধ্যা ৭টায় এই হামলা চালানো হয়। হামলায় কেউ আহত না হলেও টাকা-পয়সা,স্বর্ণাংকারসহ বিভিন্ন মালামাল লুটপাট এবং ঘর-দুয়ার ভাঙ্গচুর করে বলে দরবারের লোকজন জানান।

হামলার পরপরই দরবারের পীরজাদা মো. খাজা শাহনেওয়াজ বাদী হয়ে মো.সাইম ও শামীম আলমসহ ২২ জনকে আসামী দিয়ে বকশিগঞ্জ থানায় একটি আভিযোগ দায়ের করেন।

অভিযোগে উল্লেখ করা হয়,যারা হামলা করেছে তারা দরবারের সম্পদ লোভী এবং দরবারের বর্তমান গদ্দীনশীন পীর খাজা তৌহিদুল্লাহকে উচ্ছেদ করে দরবারের সমস্ত সম্পদ দখলে নেয়ার পায়তারা করছে। তার ধারাবাহিকতায় গত সোমবার রাতে পূর্ব পরিকল্পনা মোতাবেক রামদা,লাঠি,ফালা,লোহার শাবলসহ দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে দরবার শরীফে হামলা করে।

সন্ত্রাসীরা হামলা করে আলমারীতে রাখা নয় লাখ বাষট্টি হাজার টাকা,৫ ভরি ওজনের স্বর্ণের অলংকার যার মূল্য আনুমানিক পাঁচ লাখ টাকা,আযূরবেদীয় ঔষদ কারখানার মালামালসহ প্রায় ৬০ লাখ টাকার ক্ষতিসাধন করে।

দরবারে অবস্থানকারীরা জানান, সাইম ও শামীমের নেতৃত্বে দেড় থেকে দুইশ লোক দরবারে হামলা চালায়। তারা দরবারের ঘরগুলিতে হামলা চালিয়ে ভাঙ্গচুর করে স্বর্ণাংকার,টাকা-পয়সা,মালামাল লুট করে নিয়ে যায় এবং দরবার শরীফের বর্তমান গদ্দীনশীন পীর খাজা তৌহিদুল্লহকে খুন করে এই দরবার শরীফের গদ্দীনশীন বেদখল করবে এই হুমকি দিয়ে যায়।

এ ব্যাপারে বকশিগঞ্জ থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ(ওসি) মো.সোহেল রানা জানান,দরবার শরীফে হামলার ব্যাপারে আমরা একটি অভিযোগ পেয়েছি। এসআই আবু শরীফেকে পাঠিয়েছি তদন্তের জন্য। তদন্তে আমরা হামলার সত্যতা পেয়েছি কিন্তু এব্যাপারে কেউ এখনও কোন মামলা করেনি।