Home সাহিত্য ও বিনোদন বই মেলায় সাড়া ফেলেছে পলাশ কলি হোসেনের মুক্তিযুদ্ধের গল্পের বই “কয়লা ফুল”

বই মেলায় সাড়া ফেলেছে পলাশ কলি হোসেনের মুক্তিযুদ্ধের গল্পের বই “কয়লা ফুল”

27

জাকির হোসেন আজাদী: এবার বই মেলায় সাড়া ফেলেছে পলাশ কলি হোসেনের মুক্তিযুদ্ধের গল্প অবলম্বনে অনন্য অসাধারণ গ্রন্থ “কয়লা ফুল”। বইটির প্রশংসা এখন সবার মুখে মুখে। বইটির লেখক ও প্রকাশক তাই খুব উচ্ছসিত। মেলায় সরেজমিনে গিয়ে বিষয়টি পরিলক্ষিত হয়।
পলাশ কলি হোসেন -এর প্রথম প্রকাশিত এই উপন্যাসটি পাওয়া যাচ্ছে আনন্দম প্রকাশনীর স্টলে। একজন ইতিহাসের শিক্ষক হিসেবে তিনি সক্ষমতার প্রমান রেখেছেন তাঁর উপন্যাস ” কয়লা ফুল ” এ।মুক্তিযুদ্ধ ভিত্তিক এই উপন্যাস পাঠককে একেবারেই ভিন্ন এক সত্যের মুখোমুখি দাড় করিয়ে দিচ্ছে। যাদের ফিকশনে আগ্রহ থাকে তাদের ব‍্যাপারে বলতে পারি এই উপন্যাস আপনার আকাঙ্খা কে ছাপিয়ে যাবে। সমাজের যেসব চেতনা কিংবা চেতনা বিরোধী পক্ষে বিপক্ষের বিতর্ক আছে সেই সব বিষয়েও বইটিতে রয়েছে বিস্তর আলোচনা।

উপন্যাস : কয়লা ফুল।
লেখক : পলাশ কলি হোসেন।
মূল্য : ২৮০ টাকা।
প্রকাশনী: আনন্দম।
স্টল নং : ৪৮৫।
সোহরাওয়ার্দী উদ‍্যান।
প্রচ্ছদ : অন্তরা শাওন

চৈত্রের এক রোদমাখা দুপুরে পলাশীতে এই লেখকের জন্ম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে উচ্চ শিক্ষা। বিশ্ববিদ্যালয়ের আই ই আর থেকে বি এড এবং এম এড সম্পন্ন । দীর্ঘদিন ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় কলেজে
ইতিহাস বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্ম
জীবনের সমাপ্তি। স্বামী বিশিষ্ট ব্যবসায়ী এম
এ মালেক। এক ছেলে অমিত মুন্তাসির ও এক মেয়ে অন্তরা শাওনের মা হিসেবে পরিপূর্ণ তাঁর ভুবন। বর্তমানে লেখালেখি নিয়েই পার হচ্ছে তাঁর একান্ত সময়।