Home জাতীয় পড়াশোনা ছাড়া শিক্ষক হওয়া যায় না: মুনতাসীর মামুন

পড়াশোনা ছাড়া শিক্ষক হওয়া যায় না: মুনতাসীর মামুন

43

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: বাংলাদেশ ইতিহাস সম্মিলনী প্রতিষ্ঠাতা অধ্যাপক ড.মুনতাসীর মামুন বলেছেন, পড়াশোনা ছাড়া শিক্ষক হওয়া যায় না-চাকরি করা যায়। এছাড়া বাসায় শুধু চেকবই নয়-পড়ারও বই রাখতে হবে। শনিবার বেলা ১১ টায় পর্যটন কেন্দ্র কুয়াকাটার পর্যটন কর্পোরেশন হল রুমে বাংলাদেশ ইতিহাস সম্মিলনী বরিশাল বিভাগীয় সম্মেলন তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এ সময় তিনি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীর জানানোর জন্য শিক্ষকদের প্রতি অনুরোধ জানান।
দিনব্যাপী অনুষ্ঠানে সভাভাপতিত্ব করেন বাংলাদেশ ইতিহাস সম্মিলনী বরিশাল বিভাগের সভাপতি অধ্যাপক খোন্দকার অলিউল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন,বাংলাদেশ ইতিহাস সম্মিলনী সভাপতি অধ্যাপক ড.মো.মাহাবুব রহমান, সহ-সভাপতি অধ্যাপক ড.মো.মনিরুজ্জান শাহীন।
অসাম্প্রদায়িক ও গণমুখী ইতিহাস চর্চার জাতীয় প্রতিষ্ঠান বাংলাদেশ ইতিহাস সম্মিলনী বরিশাল বিভাগীয় এ সম্মেলনে বরিশাল বিভাগের বিভিন্ন কলেজের ইতিহাস বিভাগের অধিকাংশ শিক্ষক উপস্থিত ছিলেন।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বরিশাল বিভাগের স্থানীয় মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, ঐতিহ্য রক্ষায় বিভিন্ন বিষয়ের ওপর পাঁচটির প্রবন্ধ উপস্থাপন করা হয়। পরে স্থানীয় শিল্পীদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।