Home জাতীয় প্রায় এক যুগ পর চরফ্যাশনে দুই ইউনিয়নে নির্বাচন, তফসিল ঘোষণা

প্রায় এক যুগ পর চরফ্যাশনে দুই ইউনিয়নে নির্বাচন, তফসিল ঘোষণা

26

কামরুজ্জামান শাহীন,ভোলা॥ সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে প্রায় এক যুগ পর আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ভোলার চরফ্যাশন উপজেলার আছলামপুর ও ওমরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন।
বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকালে নির্বাচন কমিশন এই দুটি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করেন।
তফসিল ঘোষণা হওয়ায় স্থানীয় জনসাধারণ, নির্বাচনে অংশগ্রহণ করতে ইচ্ছুক মেম্বার, সংরক্ষিত আসনের মহিলা মেম্বার, চেয়ারম্যান ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।
এ বিষয়ে উপজেলার আছলামপুর ইউনিয়ন পরিষদের নৌকা প্রতীক প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মো. আবুল কাশেম মেলেটারী বলেন, দীর্ঘদিন পর নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ায়, আমরা খুবই আনন্দিত। এর ফলে চরফ্যাশন উপজেলার দুটি ইউনিয়নের জনগণ দীর্ঘদিন পর ভোট প্রদানের মাধ্যমে তাদের সেবা করার জন্য জনপ্রতিনিধি মনোনীত করার সুযোগ পেল।
উপজেলা নির্বাচন অফিস স‚ত্রে জানাযায়, বিগত ২০১১ সালে আছলামপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এরপর ২০১৪ সালে আছলামপুর ইউনিয়নকে দুই ভাগে বিভক্ত করে ওমরপুর নামে নতুন ইউনিয়ন গঠন করা হয়।
চরফ্যাশন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, আগামী ৬ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। ৭ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই। ১২ নভেম্বর প্রত্যাহারের শেষ তারিখ এবং ২৮ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
আছলামপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১১ হাজার ৯ শত ৩১ জন ও ওমরপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ১শ ৭৩ জন। এই দুটি ইউনিয়নে ইভিএম এর মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে।