Home শিক্ষা ও ক্যাম্পাস প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে জাবি শিক্ষকদের মানববন্ধন

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে জাবি শিক্ষকদের মানববন্ধন

72

জাবি প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ। সোমবার (২২ মে) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার সংলগ্ন রাস্তায় এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ.স.ম ফিরোজ-উল-হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম। এসময় তিনি বলেন, এদেশের মানুষের কল্যাণে প্রধানমন্ত্রী জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে দেশ যখন উন্নয়নশীল দেশের দিকে এগিয়ে যাচ্ছে, সেই মুহুর্তে তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে।

উপ-উপাচার্য (প্রশাসন) শেখ মো. মনজুরুল হক বলেন, প্রধানমন্ত্রীকে অন্যভাবে পরিচয় করিয়ে দেওয়ার জন্য নানা প্রচেষ্টা করা হচ্ছে। সেই প্রচেষ্টা ঘৃণ্য। আমরা সেই প্রচেষ্টার ঘৃণা প্রকাশ করছি। এই কুচক্রিদের ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে। সরকারের কাছ এদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফী বলেন, এই রাজশাহীতে বাংলা ভাইর উত্থান হয়েছিল। আজ যেখান থেকে প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। এই ঘৃণ্য হুমকিদাতাকে রাষ্ট্রদ্রোহিতার মামলায় জেলে প্রেরণ করা হোক।

বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সদস্য সচিব অধ্যাপক বশির আহমেদ বলেন, শেখ হাসিনা শুধু বাংলাদেশের নয়, তিনি একজন বিশ্বনেত্রী। তার কাজের মাধ্যমে এর প্রমাণ দিয়ে চলেছেন। তার নেতৃত্বে এই দেশ এগিয়ে যাচ্ছে, মাথা তুলে দাড়াচ্ছে। সামনে নির্বাচনকে ঘিরে তাকে হত্যার হুমকি দেয়া হচ্ছে। এর মাধ্যমে বঙ্গবন্ধুর চেতনাকে মুছে ফেলার চেষ্টা করা হচ্ছে। আমরা তাকে হত্যার হুমকিদাতাকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

সমাপনী বক্তব্যে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের আহবায়ক অধ্যাপক এ. এ. মামুন বলেন, বঙ্গবন্ধু কন্যা এই দেশকে সমৃদ্ধ করার জন্য কাজ করে যাচ্ছেন। যখনই এদেশের মানুষের জন্য কাজ করতে গিয়েছেন তখনই তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে। হত্যার হুমকিদাতাকে এমন শাস্তি দেয়া হোক যাতে আর কেউ এর পুনরাবৃত্তি করতে না পারে।

এসময় মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় ৮০ জন শিক্ষক উপস্থিত ছিলেন।