Home রাজনীতি প্রথম আলো সম্পাদক ও বিশেষ প্রতিনিধির বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দায়েরে নিন্দা...

প্রথম আলো সম্পাদক ও বিশেষ প্রতিনিধির বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দায়েরে নিন্দা জানিয়েছে গণফোরাম

20

ডেস্ক রিপোর্ট: গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক ডা. মো. মিজানুর রহমান আজ এক যৌথ বিবৃতিতে প্রথম আলো সম্পাদক মতিউর রহমান ও বিশেষ প্রতিনিধি শামসুজ্জামান এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করায় গভীর উদ্বেগ ও তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

যৌথ বিবৃতিতে ড. কামাল হোসেন বলেন কোন সংবাদ প্রকাশে কোন ব্যক্তি সংক্ষুব্ধ হলে তিনি প্রতিবাদ জানাতে পারেন এবং ক্ষতিগ্রস্থ ব্যক্তি প্রেস কাউন্সিলে অভিযোগ ও মামলা দায়ের করতে পারেন। কিন্তু এভাবে ডিজিটাল নিরাপত্তা আইনে ঢালাও ভাবে প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে মামলা দায়ের এবং রাতের অন্ধকারে বিশেষ প্রতিবেদক শামসুজ্জামানকে আইন শৃঙ্খলা বাহিনী পরিচয়ে বাসা থেকে তুলে নেওয়া দেশে আইনের শাসনের পরিপন্থি। তিনি আরো বলেন ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ দ্বারা এভাবে মামলা দায়ের ও গ্রেফতার করার ফলে দেশে মুক্তচিন্তা, বাক স্বাধীনতা এবং স্বাধীন সংবাদ প্রকাশের ক্ষেত্রে কন্ঠরোধ করার ভয়াবহ হুমকি সৃষ্টি করবে।

তিনি ডিজিটাল নিরাপত্তা আইনের যে ধারাগুলি বাক স্বাধীনতা ও স্বাধীন সংবাদ প্রকাশের ক্ষেত্রে অপব্যবহার হচ্ছে সেগুলি অবিলম্বে সংশোধনের আহŸান জানান।

যৌথ বিবৃতিতে ডিজিটাল নিরাপত্তা আইনে প্রথম আলো সম্পাদক মতিউর রহমান ও বিশেষ প্রতিবেদক শামসুজ্জামান এর বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও সংবাদকর্মীদের হয়রানী বন্ধে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।