Home সারাদেশ পুঠিয়ায় যাত্রীবাহী বাস উল্টে নিহত ১,আহত ২৫

পুঠিয়ায় যাত্রীবাহী বাস উল্টে নিহত ১,আহত ২৫

46

মো.পাভেল ইসলাম রাজশাহীঃ রাজশাহীর পুঠিয়ায় ‘পদ্মা পরিবহন’ নামে যাত্রীবাহী একটি বাস উল্টে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় চালক ও সহকারীসহ আহত হয়েছেন আরও ২৫ জন। স্থানীয় লোকজনের সহায়তায় পুঠিয়া ফায়ার সার্ভিসের লোকজন আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন।

শুক্রবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার ঢাকা-রাজশাহী মহাসড়কের বিড়ালদহ এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। নিহত ব্যক্তির নাম আব্দুর রহিম (৪৫)। তিনি পিরোজপুর জেলার রহমান আলী ছেলে।

বিড়ালদহ এলাকার প্রত্যক্ষদর্শী জাকির হোসেন বলেন, ‘রাত ২টার দিকে বিকট শব্দ শুনে আমরা ছুটে আসি। এরপর দেখতে পাই বাসটি সড়কের পাশে উল্টে পড়ে আছে। বাসের বেশির ভাগ যাত্রী গুরুতর আহত হয়ে পড়ে আছেন। এরপর ফায়ার সার্ভিসে খবর দিলে স্থানীয়দের সহায়তায় গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে ওই রাতেই হাইওয়ে পুলিশ বাসটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।’

দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ। পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের সহকারী চিকিৎসক রফিকুল ইসলাম বলেন, দুর্ঘটনাকবলিত অনেক রোগী এখানে আনা হয়েছে। এদের মধ্য থেকে কিছু মুমূর্ষু রোগী সরাসরি রামেক হাসপাতালে নেওয়া হয়েছে। শুনেছি, সেখানে একজন মারা গেছেন। এ ছাড়া অল্প আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন।

এ ব্যাপারে পবা হাইওয়ে থানার (শিবপুরহাট) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোফাকারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ফরিদপুর জেলা থেকে যাত্রী নিয়ে বাসটি রাজশাহীর দিকে যাচ্ছিল। পথে বিড়ালদহ এলাকায় আসামাত্র চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি রাস্তার পাশে উল্টে যায়। এ ঘটনায় ২৫ জন যাত্রী গুরুতর আহত হন। তবে আহতদের মধ্যে একজন রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এদিকে দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করা হয়েছে।