Home সারাদেশ পল্লী বিদ্যুতের গাফিলতির কারনে ঠাকুরগাঁওয়ে এক নারীর মার্মান্তিক মৃত্যু।

পল্লী বিদ্যুতের গাফিলতির কারনে ঠাকুরগাঁওয়ে এক নারীর মার্মান্তিক মৃত্যু।

65

মহশীন আলী, রংপুর অফিস: ঠাকুরগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গোলাপী আক্তার নামে ৪০ বছর বয়সী এক নারীর মার্মান্তিক মৃত্যু হয়েছে। আজ বুধবার সকালে সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের মাদারগঞ্জ গ্রামে এ দূর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই ইউনিয়নের কচুবাড়ি বোর্ড অফিস এলাকার সেলিম রেজা নামে একটি জুট মিলে কাজ করতো গোলাপী আক্তার। জুট মিলের কাজ শেষ করে গোলাপী আক্তার ও আয়শা আক্তার নামে ৪৫ বছর বয়সী অন্য আরেক জন নারীসহ দুজনই বাসায় ফিরছিল।

আগে থেকেই পল্লীবিদুতের ১১ হাজার ভোল্টেজ যুক্ত লাইনের পিলারের বিদ্যুতের তার ছিড়ে মাটিতে পরেছিল । আর সেই তার ডিঙ্গিয়ে যাওয়ার সময় গোলাপী আক্তার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তারের উপর পড়ে গেলে সঙ্গে সঙ্গে তার মাথা শরীর থেকে আলাদা হয়ে যায়। বিদ্যুতে পুরে যায় শরীরের বেশকিছু অংশ। ক্ষত-বিক্ষত হয় তার শরীর। ঘটনাস্থলেই ছটফট করতে করতেই মারা যায় গোলাপী আক্তার। আহত হয় তার সঙ্গে থাকা আয়শা আক্তার।

পরবর্তীতে আশেপাশে থাকা স্থানীয়রা আহত আয়শাকে উদ্ধার করে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে ভর্তি করে।
পরে দূর্ঘটনার খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেন।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, বছরের পর বছর পিলারে তার সংযুক্ত করে বিদ্যুৎ সংযোগে ব্যবহার করা হলেও সংশ্লিস্ট দপ্তরের লোকজন তা ঠিকমতো দেখভাল করেন না। কয়েকদিন আগে থেকে খুঁটি থেকে তার মাটিতে পরে থাকা অবস্থায় বিদ্যুৎ সঞ্চালন ছিল। মানুষকে তো চলাচল করতেই হয়। বেশ কয়েকবার পল্লী বিদ্যুৎ অফিসে স্থানীয় কয়েক নাকি জানিয়েওছিলেন। কিন্তু পল্লী বিদ্যুতের গাফিলতির কারনেই প্রাণ গেছে ওই নারীর। এ জন্য ওই এলাকার দায়িত্বে থাকা পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীদের শাস্তি ও পরিবারটির জন্য ক্ষতিপূরণ দাবি করেন ঘটনাস্থলে উপস্থিত থাকা স্থানীয় এলাকাবাসী।

এ বিষয়ে সদর থানার ওসি ফিরোজ কবির ঘটনার সত্যতা স্বীকার করে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নিবেন বলে আশ্বস্ত করেন।

এদিকে এই রিপোর্ট লেখা পর্যন্ত পল্লীবিদ্যুতের কোন লোকজন তাৎক্ষনিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেনি।