Home জাতীয় পঞ্চগড়ে ৩৮৫টি ফেনসিডিল একটি মাইক্রোবাস সহ দুই জন আটক

পঞ্চগড়ে ৩৮৫টি ফেনসিডিল একটি মাইক্রোবাস সহ দুই জন আটক

27

নিতিশ চন্দ্র বর্মন পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারীতে বিপুল পরিমাণ নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল ও একটি মাইক্রোবাস সহ দুই জনকে আটক করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, সোমবার (২০ সেপ্টেম্বর) রাতে এক গোপন সংবাদের ভিত্তিতে আটোয়ারী থানা অফিসার ইনচার্জ ইজার উদ্দীন এর সার্বিক দিক নির্দেশনায়, এসআই মোকারম এর নেতৃত্বে এসআই রাশেদুজ্জামান, এসআই শাহীন আল মামুন এবং এসআই প্রহল্লাদ রায়, এস আই প্রদীপ সহ সঙ্গীয় ফোর্স নিয়ে একটি রাত্রি কালিন চৌকস টহল দল আটোয়ারী বাজারের উত্তরে লিচু বাগান সংলগ্ন চৌরাস্তায় অবস্থান করছিলেন।

সেখানে অবস্থানকালে একটি সাদা নোহা মাইক্রোবাস আসা মাত্রই থামানোর সিগন্যাল দিলে ওভারটেক করে চলে যায়। পিছু পিছু ধাওয়া করে ফকিরগঞ্জ বাজারের দিক থেকে মাইক্রোটি আটক করা হয়।

আটকের পূর্বই তিন জন মাইক্রো হতে পালিয়ে যায়। পরে মাইক্রো বাস হতে দুই জন সহ তিনটি প্লাস্টিকের বস্তায় মোট ৩৮৫ টি কোডিনযুক্ত মাদকদ্রব্য ফেনসিডিল ও নোহা মাইক্রোবাসটি উদ্ধার করে জব্দ করা হয়।

ধৃতকৃতরা হলেন- ১. আমিনুর ইসলাম (৩১) পিতাঃ শহীদ আলী, ২. মোঃ কাবুল ইসলাম (২৭) পিতাঃ আঃ রশিদ উভয়েরই সাং- দারুয়াপাড়া, ধাক্কামারা, পঞ্চগড় সদর।

ধৃতকৃতদের জবানবন্দিতে জানা যায় যে, পালিয়ে যাওয়া আসামিরা হলেন, ১. আরিফুর জামান লিটন (৪০), পিতাঃ রবিউল ইসলাম, সাং- বানিয়াপাড়া, ধাক্কামারা, ২. মোঃ ফরিদ আলম (২৪), পিতাঃ আঃ রাজ্জাক, সাং- কমলাপুর, উভয়ের থানা পঞ্চগড় সদর। এবং উদ্ধারকৃত ৩৮৫ বোতল ফেনসিডিল সুলতান আলী (৫২), পিতাঃ মৃতঃ ইসমাইল হোসেন, সাং- ছেপড়াঝার, আটোয়ারী এর নিকট হতে বিক্রির উদ্দেশ্যে ক্রয় করা হয়েছে বলে জানান ধৃতকৃত আসামিরা।

পরে থানায় তাদের বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬ (১) এর ১৪ (গ) ধারায় একটি মামলা রুজু করা হয়। ৩৮৫ বোতল ফেনসিডিল সহ নোহা একটি মাইক্রো বাস ও দুই জন আসামিকে আটক করে থানায় তাদের বিরুদ্ধে মামলা রুজু করার বিষয়টি নিশ্চিত করেছেন আটোয়ারী থানা অফিসার ইনচার্জ ইজার উদ্দীন।