Home সারাদেশ নালিতাবাড়ীতে ভেজাল সার জব্দ, ব্যবসায়ীকে জরিমানা।

নালিতাবাড়ীতে ভেজাল সার জব্দ, ব্যবসায়ীকে জরিমানা।

17

আনিছ আহমেদ (শেরপুর)প্রতিনিধি: শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ভেজাল সার মজুত ও বিক্রির দায়ে সোহেল নামের এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার সকালে পৌর শহরের তারাগঞ্জ দক্ষিণ বাজার মেসার্স জারা এগ্রো লি.এ অভিযান পরিচালনা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইলিশায় রিছিল।
কৃষি অফিস সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে আজ পৌরশহরের তারাগঞ্জ দক্ষিণ বাজারের সোহেল রানার দোকানে অভিযান পরিচালনা করা হয়।
এ সময় সোহেলের গুদামে প্রায় ১০ টন ভেজাল জিপসাম, বোরন, জিংক সার পাওয়া যায়। ভেজাল সার সংরক্ষণ ও বিপণন করায় মোবাইল কোর্টের মাধ্যমে সার ব্যবস্থাপনা আইন-২০০৬ মোতাবেক ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ২ মাস বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। সেই সাথে প্রায় ১০ টন নকল জিপসাম সার সহ অন্যান্য জিংক, বোরন সার জব্দ করা হয়। ঘটনাস্থলে জরিমানার টাকা পরিশোধ করেন ওই ব্যবসায়ী।
এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা কৃষি অফিসার আব্দুল ওয়াদুদ, কৃষি সম্প্রসারণ অফিসার মওদুদ আহমেদ ও মোঃ আনোয়ার হোসেন এবং আইনশৃঙ্খলা রক্ষায় ছিলেন নালিতাবাড়ী থানা পুলিশ।
নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইলিশায় রিছিল বলেন, জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনা ও ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে।