Home জাতীয় নারীর ক্ষমতায়ন মানেই নারীর সমতায়ন নয়: বিউটি এমপি

নারীর ক্ষমতায়ন মানেই নারীর সমতায়ন নয়: বিউটি এমপি

24

ডেস্ক রিপোর্ট: আজ ১১ মার্চ শনিবার, বিকাল ৪টায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বাংলাদেশ নারী মুক্তি সংসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে রাজধানীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
নারী মুক্তি সংসদের কেন্দ্রীয় সভাপতি হাজেরা সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নারী ঐক্য পরিষদের সভাপতি লুৎফুন নেসা খান বিউটি এমপি। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, নারীর ক্ষমতায়নে নারীকে প্রযুক্তি ব্যবহার করা শিখতে হবে। যাতে নারী পুরুষের সমতা ভিত্তিক সমাজ গড়ে তুলতে পারে। নারীর সমঅধিকার প্রতিষ্ঠা হলে সমাজ এগিয়ে যাবে। নারীকে পশ্চাতে রেখে সমাজকে অগ্রসর করা যায় না। এই চিরন্তন সত্যকে নারী-পুরুষ উভয়কে সমানভাবে উপলব্ধি করতে হবে।
সভাপতির বক্তৃতায় সাবেক সাংসদ হাজেরা সুলতানা বলেন, লড়াই ও সংগ্রাম ছাড়া কোন দাবি আদায় হয়নি। বাংলাদেশ নারী মুক্তি সংসদের নেতা-কর্মীকে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক চেতনায় বিকাশ ঘটাতে হবে। যাতে মৌলবাদ-জঙ্গীবাদী গোষ্ঠী আর আমাদেরকে পশ্চাতে নিতে না পারে। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে নারী মুক্তি সংসদকে অঙ্গীকারবদ্ধ হতে হবে।
সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শিউলী সিকদার পরিচালনায় আরো বক্তব্য রাখেন কৃষক নেতা মোস্তফা আলমগীর রতন, বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবি এড. সুরাইয়া বেগম, নারী মুক্তি সংসদের কেন্দ্রীয় নেত্রী ফজিলাতুন নেসা, শাহানা ফেরদৌসী লাকী, বাংলাদেশ ছাত্রমৈত্রীর সভাপতি অতুলন দাস আলো, সাধারণ সম্পাদক অদিতি আদৃতা সৃষ্টি, সংগঠনের সদস্য বিপাশা চক্রবর্তী, লুচি সাহা প্রমুখ।