Home জাতীয় নারীদের প্রতি সহিংসতা সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলার আহ্বান

নারীদের প্রতি সহিংসতা সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলার আহ্বান

58

বিএনপিএস’র র‌্যালী-সমাবেশ

ডেস্ক রিপোর্ট: নারী ও মেয়েদের প্রতি সহিংসতা বন্ধে সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন নাগরিক সমাজের প্রতিনিধিরা। বাংলাদেশ নারী প্রগতি সংঘের (বিএনপিএস) ঢাকা পশ্চিম কেন্দ্র আয়োজিত র‌্যালী ও সমাবেশে তারা বলেছেন, সরকারি বেসরকারি নানা পদক্ষেপ সত্ত্বেও নারীর প্রতি সহিংসতা কাঙ্খিতভাবে কমেনি। তাই আরো বেশি কার্যকর উদ্যোগ নিতে হবে।
আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন-২০২২ উপলক্ষে আয়োজিত ওই সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপিএস’র ঢাকা পশ্চিম কেন্দ্রের ব্যবস্থাপক মো. হেলাল উদ্দিন। সমাবেশে বক্তৃতা করেন মাইক্রো ফিন্যান্স ট্রাস্টের ব্যবস্থাপক ফাতেমা খানম হাসি এবং নাগরিক প্রতিনিধি সিরাজুল ইসলাম, রোকন উজ জামান, আলম আকন্দ ও সাখাওয়াত হোসেন পলাশ।
সমাবেশে বক্তরা বলেন, বৈষম্যহীন ও অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ মানুষ শহীদ হয়েছে। এই ৩০ লাখ শহীদের স্বপ্ন ছিল সকল নাগরিকের একটি নিরাপদ ও উন্নত বাংলাদেশ। কিন্তুদেশের অর্ধৈক জনগোষ্ঠি নারীরা এখনো ঘরে-বাইরে অনিরাপদ। তাই নারী মুক্তির জন্য বেগম রোকেয়ার আদর্শে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে।
বক্তারা নারীর প্রতি সহিংসতা ও বাল্যবিবাহ বন্ধ এবং সম্পত্তিতে নারীর সম অধিকার নিশ্চিত করার দাবি জানান। র‌্যালীতে বিএনপিএস সংগঠিত নারী দল, ইয়ুথ দল, কমিউনিটি ফোরাম সদস্য এবং এলাকার সাধারণ মানুষ ব্যানার ও ফেস্টুন নিয়ে র‌্যালীতে অংশ নেন।