Home জাতীয় নারায়ণগঞ্জে গার্মেন্ট শ্রমিক নেতা মো. মাসুদ ও রিফাতের মুক্তি দাবি

নারায়ণগঞ্জে গার্মেন্ট শ্রমিক নেতা মো. মাসুদ ও রিফাতের মুক্তি দাবি

9

ডেস্ক রিপাের্ট: বাংলাদেশ গার্মেন্ট ও সোয়েটার্স শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির সভাপতি ইদ্রিস আলী ও সাধারণ সম্পাদক কাজী রুহুল আমিন এক বিবৃতিতে নারায়ণগঞ্জে গ্রেফতারকৃত শ্রমিক নেতা মো. মাসুদ ও মো. রিফাত হোসেনের নিঃশর্ত মুক্তির দাবি করেন।
নেতৃবৃন্দ বলেন, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অবস্থিত ইউনাইটেড নিটওয়্যার্স লি.-এর মালিকপক্ষ বর্ধিত মজুরি বাস্তবায়ন না করে এবং ঈদের আগে বোনাস পরিশোধ না করে উপরন্তু ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে শ্রমিকদেরকে হুমকি-ধামকি প্রদর্শন করেন। যার প্রতিবাদে শ্রমিকরা ঐক্যবদ্ধ আন্দোলন পরিচালনা করেন। আন্দোলনের ফলে সরকার, মালিক ও শ্রমিক প্রতিনিধিদের মধ্যে সমঝোতা চুক্তি হয়েছিল। মালিক শ্রমিকদের ন্যায্য দাবির আন্দোলনকে দমন করতে সেই আন্দোলনে নেতৃত্ব দানকারী শ্রমিকনেতা মো. মাসুদ ও মো. রিফাত হোসেনসহ শ্রমিকদের নামে মিথ্যা মামলা দায়ের করেন।
নেতৃবৃন্দ অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং ত্রিপক্ষীয় সম্পাদিত চুক্তি বাস্তবায়নের জোর দাবি জানান। অন্যথায় দেশব্যাপী গার্মেন্ট শিল্পে তীব্র আন্দোলনের মাধ্যমে এহেন ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙ্গে দেওয়া হবে। তার ফলে যদি শিল্পের কোনো প্রকার উৎপাদন ব্যহত ও ক্ষতি হয় এর দায় উক্ত কারখানার মালিককেই নিতে হবে।