Home সাহিত্য ও বিনোদন নাট্য শিল্পীদের উপর রাসায়নিক প্রয়োগকারী দুর্বৃত্তদের শাস্তির দাবি: চারণ সাংস্কৃতিক কেন্দ্র

নাট্য শিল্পীদের উপর রাসায়নিক প্রয়োগকারী দুর্বৃত্তদের শাস্তির দাবি: চারণ সাংস্কৃতিক কেন্দ্র

39

ডেস্ক রিপোর্ট: চারণ সংস্কৃতি কেন্দ্র কেন্দ্রীয় কমিটির সভাপতি নিখিল দাস ও সাধারণ সম্পাদক জাকির হোসেন আজ ২৮ জুন এক যুক্ত বিবৃতিতে চাপাইনবাবগঞ্জ শিল্পকলা একাডেমিতে নাটকের প্রদর্শনী চলাকালে কলা কুশলীদের পোশাকে বিষাক্ত রাসায়নিক প্রয়োগের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গত ২৬ জুন ২০২৩ সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ শিল্পকলা একাডেমী মিলনায়তনে মুক্তিযুদ্ধভিত্তিক নাটক চলছিল। দুষ্কৃতিকারীরা আগেই নাট্যকর্মীদের ব্যবহৃত পোশাকে বিষাক্ত রাসায়নিক দ্রব্য লাগিয়েছে বলে ধারণা করা হচ্ছে। এতে শিল্পীরা অসুস্থ হয়ে পড়ে।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, এর আগেও চাঁপাইনবাবগঞ্জ শিল্পকলা একাডেমী মঞ্চে হামলা চালানো, সংস্কৃতিকর্মীদের ভয়-ভীতি দেখানোসহ নানাবিধ বাঁধা সৃষ্টি করা হয়েছিল। এটি তারই ধারাবাহিকতার প্রকাশ। গত ৫২ বছর ধরে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠীর আস্ফালন বেড়েছে। এরা সংস্কৃতি চর্চার ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। অতীতের সাম্প্রদায়িক ঘটনা, বাউলদের উপর আক্রমণ, সাংস্কৃতিক কর্মকান্ডে বাঁধাসহ বিভিন্ন অপরাধের শাস্তি হলে চাপাইনবাবগঞ্জের এই ঘটনা ঘটতো না। বর্তমান আওয়ামী লীগ সরকার অতীতের মতো সাম্প্রদায়িক গোষ্ঠীকে পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছে। আমরা দেশের সাংস্কৃতিক কর্মীসহ সকল মুক্তমনা মানুষকে এই সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ে এগিয়ে আসার জন্য আহ্বান জানাই ।