Home সারাদেশ নাটোরে সাংবাদিকের মোবাইল ও ক্যামেরা ছিনিয়ে নেয় থানার ওসি

নাটোরে সাংবাদিকের মোবাইল ও ক্যামেরা ছিনিয়ে নেয় থানার ওসি

31

বুলবুল আহমেদ নাটোর প্রতিনিধি: নাটোর সদর থানার ফুটেজ এবং ওসির বক্তব্য নিতে গেলে চ্যানেল টোয়েন্টিফোর টেলিভিশনের সাংবাদিক ও নাটোরের ইউনিক প্রেসক্লাবের সভাপতি দেবাশীষ কুমার সরকারের মোবাইল এবং তার ক্যামেরাম্যানের কাছ থেকে ক্যামেরা ছিনিয়ে নেয় সদর থানার ওসি নাছিম আহমেদ। এসময় ওসি নাছিম চ্যানেল টোয়েন্টিফোর টেলিভিশনের ক্যামেরাম্যান সজিবুর রহমানকে ধাক্কাধাকিও করেন।
পরে ১১টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল ইসলাম এসে ক্যামেরা ও মোবাইল ফেরত দিয়ে দুঃখ প্রকাশ করেন এবং ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।
টোয়েন্টিফোর টেলিভিশনের সাংবাদিক দেবাশীষ কুমার সরকার বলেন, নাটোর থানা পুলিশের অপকর্ম বিষয়ে প্রতিবেদন করার জন্য থানার ভিডিও ফুটেজ এবং ওসির বক্তব্য নিতে গেলে ওসি নাছিম আহমেদ উত্তেজিত হয়ে উঠেন এবং তার ব্যক্তিগত মোবাইল এবং টেলিভিশনের ক্যামেরা ছিনিয়ে নেন। এসময় ক্যামেরাম্যান সজিবুরকে ধাক্কাধাক্কি করেন ওসি নিজেই।
পরে ছিনিয়ে নেয়া মোবাইল এবং ক্যামেরা একই থানার উপ-পরিদর্শক শাহাদৎ হোসেনের জিম্মায় রেখে বাইরে চলে যান।
এরপর পুলিশরে উর্ধতন কর্মকর্তাদের বিষয়টি জানালে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ওন্ড অপারেশন) শরিফুল ইসলাম থানায় এসে থানার উপ-পরিদর্শক শাহাদৎ হোসেনের কাছ থেকে মোবাইল এবং ক্যামেরা নিয়ে সাংবাদিক দেবাশীষের কাছে ফিরিয়ে দেন। ওসির এমন কান্ডের জন্য দুঃখ প্রকাশ করেন তিনি এবং ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে বলেন ‘পুলিশ সুপার সারদায় আছেন আইজিপি স্যারের অনুষ্ঠানে। সেখান থেকে ফিরলে ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।“
নাটোর সদর থানার ওসি নাছিম আহমেদ বলেন, “আমি মোবাইল ফোনে অতিরিক্ত পুলিশ সুপারের সাথে কথা বলছিলাম। এসময় তিনি সেলিমের বিরুদ্ধে কয়টা মামলা আছে জানতে চান এবং ক্যামেরাম্যান এসব রেকর্ড করছিলো। সেকারণে তাদের মোবাইল এবং ক্যামেরা একজন উপপরিদর্শকের কাছে দিয়ে যাই। অফিসে ঢুকেই কথপোকথন রেকর্ড করা তো ঠিক না। তারা গোপনে ভিডও ধারন করছিলেন। এঘনায় আমি নিজেও দুঃখ পেয়েছি।