Home জাতীয় নগর ভবনের সামনে হকার্স ইউনিয়নের বিক্ষোভ

নগর ভবনের সামনে হকার্স ইউনিয়নের বিক্ষোভ

28

ডেস্ক রিপোর্ট: হকারদের মালামাল লুটপাট,ভাংচুর, নিলামে তোলা, মামলা, জেল-জরিমানার প্রতিবাদে এবং স্থায়ী রেশন কার্ডের দাবিতে বাংলাদেশ হকার্স ইউনিয়নের উদ্যোগে আজ বেলা সাড়ে ১২ টায় নগর ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুল হাশিম কবীর। বক্তব্য রাখেন হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা সেকেন্দার হায়াৎ, সাংগঠনিক সম্পাদক মো.জসিমউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক হযরত আলী, কেন্দ্রীয় নেতা সহিদ খান প্রমুখ।
সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎ বলেন, গত দুই মাস ধরে নগর ভবনের নির্বাহী মেজিস্ট্রেট অযৌক্তিক, অমানবিকভাবে অফিস ছুটির পরে (সন্ধ্যা ৭-৮টা) নগরীর বিভিন্ন ফুটপাতে হামলা চালিয়ে হকারদের কোটি টাকার মালামাল লুটপাট, ভাংচুর নিলামে তোলে। ১০/২০ হাজার টাকা জরিমানা করে। নির্বাহী মেজিস্ট্রেট একাজ করেছেন একটি শ্রেণির স্বার্থ হাসিল করার জন্য আর্থিক সুবিধার বিনিময়ে। তিনি কঠোর হুশিয়ারি উচ্চারণ করে বলেন, এ ধরনের অযৌক্তিক, অমানবিক অভিযান চালালে হকার্স ইউনিয়ন কঠোর আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে এর দাঁতভাঙা জবাব দেবে।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, করোনার ক্ষতি এখনও হকাররা কাটিয়ে উঠতে পারেনি। এরপর সিটি কর্পোরেশনের হামলায় হকাররা দিশেহারা। নেতৃবৃন্দ রমজান মাসে নিরাপদে নির্বিঘ্নে হকারী করে যাতে পরিবার-পরিজন নিয়ে ঈদ করতে পারে সে জন্য মেয়রের হস্থক্ষেপ দাবি করেন।
সংগঠনের সভাপতি আব্দুল হাশিম কবীর বলেন, হকারদের স্থায়ী রেশন কার্ডের ব্যবস্থা করতে হবে। নগরীর বিভিন্ন স্থানে ন্যায্যমূল্যের দোকান চালুর ব্যবস্থা করতে হবে। তিনি ঈদের আগে অসহায় হকারদের নগদ আর্থিক সহায়তার দাবি জানান।
এর আগে পুরানা পল্টন মোড় থেকে বিক্ষোভ মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নগর ভবনের সামনে গেলে পুলিশ মিছিলটি আটকে দেয়। সমাবেশ শেষে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রকে স্মারকলিপি প্রদান করেন।