Home বাণিজ্য ও অর্থনীতি ধামরাইয়ে কৃষি উদ্যোক্তাদের মাঝে কৃষি যন্ত্রপাতি ও বীজ প্রদান করলো ইউসিবি

ধামরাইয়ে কৃষি উদ্যোক্তাদের মাঝে কৃষি যন্ত্রপাতি ও বীজ প্রদান করলো ইউসিবি

66

বিশেষ প্রতিনিধি: ঢাকার ধামরাই উপজেলায় ৬০ জন কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য উদ্যোক্তাদের মাঝে আধুনিক কৃষি যন্ত্রপাতি প্রদান করেছে দেশের অন্যতম প্রথম প্রজন্মের বৃহত্তম ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি।

আজ শনিবার (১১ই নভেম্বর) সকাল ১১.৩০ ঘটিকার সময় ধামরাই উপজেলার মুন্নু কমিউনিটি সেন্টারে কৃষি উপকরণ বিতরণের অনুষ্ঠান আয়োজন করা হয়। সামাজিক দায়বদ্ধতা থেকে “ভরসার নতুন জানালা” এগ্রো সিএস এর প্রকল্প ২০২৩ এর আওতায় এ কৃষি উপকরণ বিতরণ করা হয়।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি সাভার শাখার ব্যবস্থাপক মোহাম্মদ আরিফ উদ্দিন এর সভাপতিত্বে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো: আরিফুর রহমান, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: সেলিম জাহান ও মৎস্য কর্মকর্তা নাজনীন নাহার এর উপস্থিতিতে এই কৃষি উপকরণ গুলো বিতরণ করা হয়।

এ-সময় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির সাভার শাখার ব্যবস্থাপক মোহাম্মদ আরিফ উদ্দিন বলেন “প্রতি মাসে গবাদি পশুর ফ্রী হেলথ ক্যাম্পেইন করা হবে এবং ভ্যাক্সিনেশন করা হবে।”

উল্লেখ্য,কৃষি উপকরণের মধ্যে সেচ মেশিন, সাবমারসিবল পাম্প, ধান পরিষ্কার করার জন্য স্ট্যান্ড ফ্যান, ডেইরি ফার্মের জন্য সিলিং ফ্যান, প্লাস্টিক কার্পেট, অটো স্প্রে মেশিন, মাছ ধরার জন্য ভেড় জাল, কৃষি পণ্য পরিবহনের জন্য ভ্যান গাড়ি, পোল্ট্রির জন্য খাদ্য পায়। ডেইরি ফার্ম তৈরির জন্য টিন,ঘাস কাটার মেশিন ইত্যাদি কৃষি যন্ত্রপাতি প্রদান করা হয় এছাড়াও প্রত্যেককে উন্নত জাতের ধান বীজ, ভুট্টা বীজ, সরিষা বীজ, ঘাসের বীজ, সবজি বীজ এবং জৈব সার দেওয়া হয় ।