Home সারাদেশ দৌলতপুরে স্কুল বন্ধ করে এমপিকে শুভেচ্ছা জানাতে গেলেন শিক্ষকরা : ক্ষুব্ধ অভিভাবকরা

দৌলতপুরে স্কুল বন্ধ করে এমপিকে শুভেচ্ছা জানাতে গেলেন শিক্ষকরা : ক্ষুব্ধ অভিভাবকরা

21

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে নব-নির্বাচিত সংসদ সদস্যকে (এমপি) ফুলেল শুভেচ্ছা জানাতে গিয়েছেনে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও শিক্ষক, কর্মচারীরা। সোমবার সকাল ১১টার দিকে উপজেলার হোনেবাদ আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাজিরা ও ক্লাস না নিয়ে স্কুল ছুটি ঘোষণা করেন স্কুলের প্রধান শিক্ষক। পরে স্কুলের অফিস ও শ্রেণী কক্ষে তালা ঝুলিয়ে প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি সহ সকল শিক্ষক, কর্মচারীরা নব-নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব রেজাউল হক চৌধুরীর সোনাইকুন্ডি গ্রামের বাসভবনে গিয়ে তাকে ফুলেল শুভেচ্ছা জানান।
এদিকে স্কুল ছুটির বিষয়ে কিছুই জানেননা বলে জানান দৌলতপুর উপজেলা ভারপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল ইসলাম। তিনি বলেন, স্কুল বন্ধের বিষয়টি জানতে পেরে খুব কষ্টে প্রধান শিক্ষকের সাথে কথা বলতে পেরেছি তখন তিনি এমপি মহোদয়ের ওখানে ছিলেন। তাঁর কাছে স্কুল বন্ধের বিষয়ে জানতে চেয়েছিলাম তিনি আমাকে বলেছেন, স্কুল বন্ধ হয় নাই শিক্ষকদের একটা প্রোগ্রাম ছিল এমপি মহোদয়ের সাথে। প্রোগ্রাম শেষ করে আমরা স্কুলে ফিরে যাব।
তবে দুপুর দু’টার দিকে সরজমিনে স্কুলে গিয়ে সেসময়ও অফিস ও শ্রেণী কক্ষে তালা ঝুলতে দেখাগেছে। স্কুলে পতাকা স্ট্যান্ডে ছিলনা জাতীয় পতাকা। দেখে বোঝা যাচ্ছিল শিক্ষা প্রতিষ্ঠানটি বন্ধ। পরে বিষয়টি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে অবগত করা হলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানান।
এবিষয়ে বিদ্যালয়টির একাধিক শিক্ষার্থীর সাথে কথা হলে নাম প্রকাশ না করার শর্তে দশম শ্রেণির এক ছাত্র বলেন, সোমবার সকাল ১১টার দিকে স্কুল ছুটি দিয়েছে স্যারেরা। হাজিরাও নেয়নি। স্কুল কেন ছুটি দিয়েছে জানতে চাইলে ওই শিক্ষার্থী বলে এমপি’র বাড়িতে যাওয়ার জন্য।
প্রতিষ্ঠানটির পাশে থাকা একজন দোকানদারের (ক্ষুদ্র ব্যবসায়ী) কাছে জানতে চাইলে তিনিও একই কথা বলেন। রোজ বিকাল ৪টার সময় বন্ধ হয় আজ সকালেই বন্ধ করে এমপির বাড়িতে গিয়েছেন স্যারেরা।
স্কুল বন্ধের বিষয়ে হোনেবাদ আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিমের কাছে জানতে চাওয়া হলে তিনি সঠিকভাবে জবাব দিতে না পেরে স্কুল কমিটির সভাপতির নির্দেশে স্কুল বন্ধ করেছেন বলে জানান। এসময় তিনি বলেন, স্কুলের উন্নয়নের স্বার্থে তারা এমপিকে শুভেচ্ছা জানাতে গিয়েছিলেন।
স্কুল বন্ধ করে এমপিকে শুভেচ্ছা জানাতে যাওয়ার ঘটনায় অবিভাবকরা ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলেন, শুভেচ্ছা জানাতেই পারে তাই বলে প্রতিষ্ঠান ছুটি দিয়ে এটা করা স্কুল কতৃপক্ষের ঠিক হয়নি, অন্য সময় যেতে পারতো।