Home সারাদেশ দৌলতপুরে সাংবাদিক সোহাগের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় কিশোর গ্যাংয়ের সদস্য বিজয় আটক

দৌলতপুরে সাংবাদিক সোহাগের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় কিশোর গ্যাংয়ের সদস্য বিজয় আটক

20

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুরে সাংবাদিক শহিদুল ইসলাম সোহাগের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় কিশোর গ্যাংয়ের সদস্য বিজয় হোসেন (২৩) নামে একজনকে আটক করেছে পুলিশ। বুধবার দুপুর ১টার দিকে দৌলতপুর উপজেলা বাজার থেকে তাকে আটক করা হয়। আটক বিজয় হোসেন উপজেলা পূর্বপাড়া গ্রামের লালুর ছেলে এবং ছাত্রদলের ক্যাডার ও স্থানীয় কিশোর গ্যাংয়ের সক্রিয় সদস্য।
গত ২০২৩ সালের ৪ নভেম্বর দিবাগত রাত দেড়টার দিকে পেশাগত কাজ শেষ করে উপজেলা বাজার থেকে নিজ বাসায় ফিরছিলেন দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার দৌলতপুর উপজেলা প্রতিনিধি ও দৌলতপুর প্রেসক্লাবের সদস্য সাংবাদিক শহিদুল ইসলাম সোহাগ। এসময় বাসার সামনে পৌঁছালে সেখানে পূর্ব থেকে অবস্থান করা ৮-১০ জনের হেলমেট পরা একদল সশস্ত্র সন্ত্রাসী সাংবাদিক সোহাগের ওপর অতর্কিত হামলা চালিয়ে তাকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে ঘটনাস্থল থেকে নির্বিগ্নে চলে যায়। যাওয়ার সময় সন্ত্রাসীরা কয়েক রাউন্ড গুলিও করলে তা লক্ষ্যভ্রষ্ট হয়। হামলায় সোহাগ গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরদিন সকালে সোহাগ বাদী হয়ে ৮ থেকে ১০ জনকে অজ্ঞাত আসামি করে দৌলতপুর থানায় একটি মামলা দায়ের করেন।
দৌলতপুর থানা পুলিশ দীর্ঘ তদন্ত শেষে একটি হোয়াটসঅ্যাপ চ্যাটিংয়ের সুত্র ধরে সন্ত্রাসী হামলার পরিকল্পনাকারীদের অন্যতম সদস্য বিজয়কে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মনিরুল ইসলাম। তিনি জানান, হোয়াটসঅ্যাপ চ্যাটিংয়ের সুত্র ধরে বিজয় নামে একজনকে আটক করা হয়েছে। বাঁকীদেরও আটক করা হবে।
সাংবাদিকের ওপর হামলার ঘটনায় আটকের বিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, সাংবাদিক সোহাগের ওপর হামলার ঘটনায় বিজয় নামে একজনকে আটক করা হয়েছে। বাঁকি আসামিদেরও আটক করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
এদিকে সাংবাদিক শহিদুল ইসলাম সোহাগের ওপর হামলার সাথে আরো যারা জড়িত ও পরিকল্পনাকারী রয়েছে তাদেরও আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন দৌলতপুরে কর্মরত গণমাধ্যম কর্মীরা।