Home জাতীয় দৌলতপুরে সন্ত্রাসী হামলায় জাসদ যুবজোট নেতা ও হত্যা মামলার আসামি সালাম নিহত

দৌলতপুরে সন্ত্রাসী হামলায় জাসদ যুবজোট নেতা ও হত্যা মামলার আসামি সালাম নিহত

60

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুরে জাসদ যুবজোট নেতা ও রাশেদ হত্যা মামলার অন্যতম প্রধান আসামি মাহাবুব খান সালাম (৩৮) সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন। বুধবার রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার আল্লারদর্গা মাষ্টারপাড়া বয়েন মার্কেটের সামনে সন্ত্রাসী হামলার এ ঘটনা ঘটে। নিহত মাহাবুব খান সালাম উপজেলার পিয়ারপুর ইউনিয়নের নতুন আমদহ গ্রামের আলাউদ্দিনের ছেলে এবং দৌলতপুর উপজেলা যুবজোটের সাধারন সম্পাদক।
পুলিশ ও এলাকাবাসী জানায়, ওইদিন রাতে আল্লারদর্গা মাষ্টার পাড়া বয়েন মার্কেটের সামনে ১০-১২ জনের একদল সন্ত্রাসী মাহাবুব খান সালামকে ভ্যান থেকে নামিয়ে তার ওপর অতর্কিত হামলা চালিয়ে ধারাল অস্ত্র ও রামদা দিয়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে হাত ও পায়ের রগ কেটে গুরুতর আহত করে। পরে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে রাত ১.৩০ টার দিকে চিকিসাধীন অবস্থায় সালামের মৃুত্যু হয়। এ ঘটনার জের ধরে গতকাল বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে বিক্ষুদ্ধ এলাকাবাসী আমদহ গ্রামের গকুল সহ কয়েক জনের বাড়িতে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুট করে। খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে করে। পরে দুপুর ২.৩০টার দিকে সালামের মরদেহ নিজ গ্রামে পৌঁছালে বিক্ষুব্ধ এলাকাবাসী তার মরদেহ নিয়ে আল্লারদর্গা বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। এসময় তারা হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার শাস্তির দাবি জানায়।
এদিকে দৌলতপুর যুবজোট নেতা মাহাবুব খান সালাম হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাসদ যুবজোটের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও দৌলতপুর জাসদের সাধারণ সম্পাদক শরিফুল কবীর স্বপন। তিনি বলেন, মাহাবুব খান সালাম খুব স্পষ্টভাষী ও সাহসী ছেলে ছিলেন। যেসব সন্ত্রাসীরা এ ধরনের ঘটনা ঘটিয়েছে অবিলম্বে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।
হত্যাকান্ডের বিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাবীদ হাসান জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ১জনকে আটক করা হয়েছে। সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ের রাখা হয়েছে। নিহতের মরদেহ ময়না তদন্ত শেষে নিজ গ্রামে নেওয়া হয়েছে। তবে এখনও (এ রিপোর্ট লেখা পর্যন্ত) মামলা হয়নি বলে তিনি উল্লেখ করেন।
উল্লেখ্য, নিহত মাহাবুব খান সালাম দৌলতপুর উপজেলার কল্যানপুর চরদিয়াড় গ্রামের কথিত তাছের পীরের দরবার শরীফের ভক্ত রাশেদ হত্যা মামলার এজাহারভুক্ত অন্যতম প্রধান আসামী। এছাড়াও তার বিরুদ্ধে মামক ব্যবসা সহ বিভিন্ন অপরাধের অভিয্গে রয়েছে।