Home জাতীয় দেশে ফিরেছেন ডা. মুরাদ

দেশে ফিরেছেন ডা. মুরাদ

44

ডেস্ক রিপোর্ট: সদ্য পদত্যাগ করা তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান কানাডা ও দুবাইয়ে আশ্রয় না পেয়ে ফের ঢাকায় ফিরে এসেছেন।
রোববার বিকেল ৪.৫২ মিনিটে ডা. মুরাদ হাসানকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৬ নম্বর ফ্লাইটটি ঢাকায় অবতরণ ।সেখান থেকে খুব গোপনে বিমান বন্দর ত্যাগ করেন।
উল্লেখ্য, খালেদা জিয়ার নাততি জাইমা রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় ও নারী শিক্ষার্থীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেন সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। এছাড়া এক চিত্র নায়িকার সঙ্গে অশালীন ফোনালাপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর গেল মঙ্গলবার ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন তিনি।
গত ১০ ডিসেম্বর মধ্যরাতে লোকচক্ষুর অন্তরালে দেশ ছাড়েন মুরাদ হাসান। এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে তিনি ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। তার গন্তব্য ছিলো কানাডা। তবে, দেশটির নাগরিকদের আপত্তির মুখে কানাডার টরন্টো পিয়ারসন বিমানবন্দর থেকে মুরাদ হাসানকে ফিরিয়ে দেয় দেশটির বর্ডার সার্ভিস এজেন্সি। পরে তাকে দুবাইগামী একটি প্লেনে তুলে দেওয়া হয়।

কানাডায় প্রবেশে ব্যর্থ হওয়ার পর সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান দুবাইয়ের ভিসা পাওয়ার চেষ্টায় ছিলেন। কিন্তু, দুবাইয়ের ভিসা না পাওয়ায় আজ বিকেলে দেশে ফেরার সিদ্ধান্ত নেন বিতর্কিত এই রাজনীতিক।
এদিকে, ডা. মুরাদ হাসানের দেশে ফেরা ঠেকাতে বিমানবন্দর সড়কে বিক্ষোভ করেছে কয়েকটি সংগঠন।