Home রাজনীতি দেশের মানুষের স্বার্থে আপোষের অবকাশ নেই: জি এম কাদের

দেশের মানুষের স্বার্থে আপোষের অবকাশ নেই: জি এম কাদের

19

স্টাফ রিপোটার: জন্মদিনে নেতা-কর্মীদের ফুলেল শুভেচ্ছায় আপ্লুত হয়ে জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, আমরা দেশের মানুষের মুক্তির জন্য রাজনীতি করছি। আমরা দেশের মানুষকে মুক্তি দিতে চাই। দেশের মানুষ বৈষম্য ও দুঃশাসন থেকে মুক্তি চায়। তিনি বলেন, দীর্ঘকাল দেশের সাধারণ মানুষ বৈষম্যের শিকার হয়েছেন। জমিদার ও রাজারা সাধারণ মানুষকে মানুষ বলেই গণ্য করেনি। এমন বৈষম্য ছিল সাধারণ মানুষকে জুতা পায়ে হাটতে দেয়নি এমনকি গুরুত্বপূর্ণ সড়কেও সাধারণ মানুষকে হাটতে দেয়া হতো না। বিভিন্ন ভাবে মানুষ নিগৃহিত হয়েছে, বৈষম্যের শিকার হয়েছেন। পাকিস্তান আমলেও আমরা বৈষম্যের শিকার হয়েছিলাম। ভালো করলেও বাঙালীদের চাকরি দেয়া হতো না, প্রমোশন দেয়া হতো না বাঙালীদের। সেনাবাহিনীতে বাঙালীদের প্রমোশন দেয়া হতো না। সুশাসন ছিলোনা, আইনের শাসন ছিলো না। আমাদের হেয় করে দেখা হতো, অত্যাচার ও নিপিড়নের শিকার হতে হয়েছে আমাদের। দেশের মানুষ বিভিন্ন সময়ে মুক্তির জন্য সংগ্রাম করেছে। সেই মুক্তি সংগ্রাম একাত্তরে মহান স্বাধীনতা যুদ্ধে রুপ নিয়েছে। কিন্তু দেশের মানুষ স্বাধীন হয়েছে, একটি ভূখন্ড ও পতাকা পেয়েছে। স্বাধীনতা সংগ্রামে দেশের লাখ লাখ মানুষ জীবন দিয়েছে। সেই স্বাধীনতার স্বপ্ন ও চেতনা কী বাস্তবায়ন হয়েছে? দেশের মানুষ কি বৈষম্য, নির্যাতন ও নিপিড়ন থেকে মুক্তি পেয়েছে? দেশের মানুষ কাংখিত মুক্তি পায়নি। দেশের মানুষ যে মুক্তির জন্য দীর্ঘকাল ধরে সংগ্রাম করেছে সেই মুক্তি পায়নি সাধারণ মানুষ। এখনো দুঃশাসন থেকে মুক্তি পায়নি দেশের মানুষ।

আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যান এর বনানীস্থ কার্যালয় মিলনায়তনে জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এর শুভ জন্মদিন উপলক্ষে কেক কেটে ফুলেল শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় পার্টি। হাজারো নেতা-কর্মীর ফুলেল শুভেচ্ছায় আপ্লুত হয়ে বক্তৃতায় গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন।

এসময় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, এখনো দেশের মানুষের সাথে রাজনৈতিকভাবে বৈষম্য সৃষ্টি করা হচ্ছে। যারা দল করে তাদের অর্থ উপার্জনের ব্যবস্থা করে দেয়া হচ্ছে। সরকারি দলের উপজেলা পর্যায়ের নেতারা হাজার কোটি টাকার মালিক হয়ে গেছেন। তাদের দেশে টাকা রাখার জায়গা নেই, তারা বিদেশে টাকা পাচার করছে। সাধারণ মানুষের ওপর অত্যাচার করছে, তাদের চাঁদাবাজী থেকে ভিক্ষুকও রেহাই পায় না। দেশে আইনের শাসন নেই, দেশের মানুষের ধারণা আইন নিজের গতিতে চলতে পারছে না। ভালো মানুষ সমাজে টিকতে পারছে না। ভালো মানুষেরা সন্তানদের বিদেশ পাঠিয়ে দিতে চেষ্টা করছে। বিপুল সংখ্যক মানুষ ইউরোপ-আমেরিকায় যেতে আবেদন করেছে। সাধারণ মানুষ নিজ দেশকে নিরাপদ মনে করছে না। আইন শৃখলা রক্ষা বাহিনীকে আমরা সঠিকভাবে ব্যবহার করতে পারছি না। বৈষম্যহীন ও ন্যায় বিচার ভিত্তিক একটি সমাজ গঠন হয়নি।
কেক কাটার আগে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি তাঁর প্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালী রচিত “BLEEDING RAKHINE ” বইয়ের মোড়ক উন্মোচণ করেন।

বিশেষ অতিথির বক্তৃতায় জাতীয় পার্টি মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, কোন ষড়যন্ত্রের কাছে মাথা নত করবে না জাতীয় পার্টি। তিনি বলেন, দেশের মানুষ গোলাম মোহাম্মদ কাদেরকে বিশ^াস করে। দেশের মানুষ তাকিয়ে আছে তার দিকে। তাই, মানুষের প্রত্যাশা পূরণে আমরা কখনোই পিছপা হবো না। দেশের মানুষের ভালোবাসা অর্জনের জন্যই জাতীয় পার্টির রাজনীতি।
এসম জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বলেছেন, পার্টি চেয়ারম্যান দলের নেতা-কর্মীদের জন্য শীতল ছাঁয়া। দলের নেতা-কর্মীরা চেয়ারম্যান এর নেতৃত্বে ঐক্যবদ্ধ আছেন। নির্বাচন ঘনিয়ে আসছে এর মধ্যেই জাতীয় পাটি কে আরো শক্তিশালী করতে হবে। গোলাম মোহাম্মদ কাদের এর নেতৃত্বে জাতীয় পার্টি অভিষ্ঠ লক্ষ্যে এগিয়ে যাবে।

এসময় কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বলেছেন, জাতীয় পার্টি হচ্ছে গণমাণুষের আস্থার রাজনৈতিক শক্তি। দেশের মানুষ এখনো পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের দেশ পরিচালনার কথা স্মরণে রেখেছে। তারা আবারও জাতীয় পার্টিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়। গোলাম মোহাম্মদ কাদের এমপি‘র নেতৃত্বে জাতীয় পার্টি পল্লীবন্ধুর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়ে তুলবে।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সালমা ইসলাম এমপি বলেছেন, দেশের মানুষ গোলাম মোহাম্মদ কাদের এমপি‘র এর দিকে তাকিয়ে আছে। দেশের মানুষ জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে। আমরা ঐক্যবদ্ধ আছি। গোলাম মোহাম্মদ কাদের এর নির্দেশনায় দেশের মানুষের কল্যাণে জাতীয় পার্টির রাজনীতি এগিয়ে নেবো।

জাতীয় পার্টি চেয়ারম্যান এর উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি শেরিফা কাদের এমপি বলেছেন, দেশ ও মানুষের জন্য জাতীয় পার্টির রাজনীতি। মানুষের কল্যাণের জন্য জাতীয় পার্টি চেয়ারম্যান রাজনীতি করছেন। তাই দেশবাসীর কাছে গোলাম মোহাম্মদ কাদের এর সুস্থ্যতা ও দীর্ঘায়ুর জন্য দোয়া কামনা করেছেন শেরিফা কাদের এমপি।

সকাল থেকেই জাতীয় পার্টির নেতা-কর্মীরা ফুল, মিষ্টি ও কেক নিয়ে প্রিয় নেতার জন্মদিন উদযাপন করতে চেয়ারম্যান এর বনানীস্থ কার্যালয়ে জড়ো হন। প্রতিটি অঙ্গ ও সহযোগি সংগঠনের পক্ষ থেকে আলাদা কেক নিয়ে আসেন নেতারা। আবার প্রিয় নেতার জন্মদিন উপলক্ষে অনেকেই ব্যক্তিগত ভাবেও কেক নিয়ে আসেন জাতীয় পার্টি চেয়ারম্যান এর কার্যালয়ে। সকাল থেকেই ফুলের মৌমৌ সুবাসে নান্দনিক পরিবেশ সৃষ্টি হয় জাতীয় পার্টি চেয়ারম্যান এর বনানীস্থ কার্যালয়। জাতীয় পার্টি চেয়ারম্যান এর শুভ জন্মদিন উপলক্ষে উৎসব মূখর এক মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে বনানীতে। ফুলেল শুভেচ্ছা বিনিময় করে প্রিয় নেতার প্রতি আনুগত্য প্রকাশ করেছেন সবাই।

জাতীয় পার্টির মাননীয় চেয়ারম্যানের জন্মদিনে ফুলের শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, এডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এমপি, এসএম ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, এডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আখতার এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি, মোস্তফা আল মাহমুদ, মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা শেরীফা কাদের এমপি। ফুলের শুভেচ্ছা জানান জাতীয় পার্টির বিভিন্ন অঙ্গসংগঠনের মধ্যে জাতীয় যুব সংহতি, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি, জাতীয় মহিলা, জাতীয় সাংস্কৃতিক পার্টি, জাতীয় মটর শ্রমিক পার্টি, জাতীয় ছাত্র সমাজ, জাতীয় হকার্স পার্টি, জাতীয় শ্রমিক সিএনজি, পার্টির নেতৃবৃন্দের মধ্যে ফুলের জানান প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, আলমগীর সিকদার লোটন, মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা হেনা খান পন্নি, প্রফেসর গোলাম মোস্তফা, যুগ্ম মহাসচিব মো: বেলাল হোসেন, মো: আমির হোসেন ভূঁইয়া, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সম্পাদক মন্ডলীর সদস্য মো: হেলাল উদ্দিন, আনোয়ার হোসেন তোতা, হুমায়ুন খান, এডভোকেট ইউসুফ আজগর, মাখন সরকার, মাসুদুর রহমান মাসুম, এমএ রাজ্জাক খান, আহাদ ইউ চৌধুরী শাহীন, এডভোকেট খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ, যুগ্ম সম্পাদকমন্ডলী এডভোকেট সেকেন্দার আলী ছেরনিয়াবাদ, মাহমুদ আলম, সমরেশ মন্ডল মানিক, হাফেজ ক্বারী আলহাজ্ব ইছারুহুল্লাহ আসিফ, কেন্দ্রীয় নেতা ফরিদা সিকদার, প্রিন্সিপাল মোস্তফা চৌধুরী, রীতা নূর, মো: আসাদুল হক, তাসলিমা আকবর রুনা, ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন, শাহীনুর বেগম, আলমগীর হোসেন, ড. নাসির উদ্দিন বকুল, জহিরুল ইসলাম মিন্টু, শরিফুল ইসলাম শরিফ, মো: ওয়াহিদুর রহমান, শারমীন, আব্দুর রহিম, আনোয়ার হোসেন শান্ত, আনোয়ার হোসেন আনু, শামীম আহমেদ রিজভী, শফিকুল ইসলাম দুলাল, আলাউদ্দিন আহমেদ, মিথিলা রোওয়াজা, শ্রাবণী চাকমা, ইঞ্জিনিয়ার মো: সাইফুর রহমান সরকার, জিয়াউর রহমান বিপুল, সানাউল্লাহ সানু, আবু নাঈম ইকবাল, আফজাল হোসেন, মো: দুলাল, খলিলুর রহমান খলিল, জাতীয় ছাত্র সমাজ এর সভাপতি আল মামুন ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম খান, মো: শাহাদত হোসেন।