Home শিক্ষা ও ক্যাম্পাস দূর্নীতির পক্ষে ভিসির বক্তব্য সংবাদে প্রকাশের জেরে সাংবাদিক বহিষ্কার, ছাত্র ফ্রন্টের প্রতিবাদ

দূর্নীতির পক্ষে ভিসির বক্তব্য সংবাদে প্রকাশের জেরে সাংবাদিক বহিষ্কার, ছাত্র ফ্রন্টের প্রতিবাদ

60

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈনের দূর্নীতির পক্ষে দেয়া বক্তব্য সংবাদে প্রকাশের জেরে দৈনিক যায়যায়দিনের ক্যাম্পাস প্রতিনিধি ইকবাল মনোয়ারকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

শুক্রবার (৪ আগস্ট) সংগঠনটির দপ্তর সম্পাদক অনিক কুমার দাস স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় কমিটি’র সভাপতি মুক্তা বাড়ে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সুস্মিতা মরিয়ম এই প্রতিবাদ জানান।

উক্ত বিবৃতিতে নেতৃবৃন্দরা বলেন “এই ঘটনার মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসনের স্বৈরাচারী মনোভাব প্রকাশ পেয়েছে। সেখানকার ভিসি তার বক্তব্যে বলেছিলেন দুর্নীতি হচ্ছে বলে দেশে উন্নয়ন হচ্ছে। একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এধরনের বক্তব্য লজ্জাজনক। এটা প্রমাণ করে দেশের সমস্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এধরনের দলদাস দিয়ে পূর্ণ। তারা একদিকে উন্নয়নের ঢোল পেটায়, দুর্নীতির সাফাই গায় আর সেই সত্য কেউ তুলে ধরনের বলে তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করে দেয়া হয়। আওয়ামী লীগের অন্যায়, ফ্যাসিবাদী শাসন রাষ্ট্রকাঠামোর প্রতিটি শাখা-প্রশাখায় স্বৈরাচারী মনোভাব তৈরি করেছে।”

এছাড়া সংগঠনটির নেতৃবৃন্দ অনতিবিলম্বে এই বহিষ্কারাদেশ প্রত্যাহার করার আহ্বান জানিয়েছেন।