Home জাতীয় দুয়ারীপাড়ার আলোচিত আবুল কালাম হত্যার রহস্য উৎঘাটিত

দুয়ারীপাড়ার আলোচিত আবুল কালাম হত্যার রহস্য উৎঘাটিত

42

ডেস্ক রিপোর্ট: ঢাকা মহানগরীর রুপনগর থানাধীন দুয়ারীপাড়া এলাকার বহুল আলোচিত আবুল কালাম হত্যা মামলার রহস্য উৎঘাটন করল পিবিআই ঢাকা মেট্রো (উত্তর)। ঘটনার সাথে জড়িত আসামী সুমন কুমার (২৭) কে ১ জুন রাজধানীর মিরপুর থেকে গ্রেফতার করা হয়েছে ।
গ্রেফতারকৃত সুমন সিরাজগঞ্জ জেলার বহুতি বসতপাড়ার মৃত মোহন কুমার ভৌমিক সন্তান।আসামী সুমনকে ৫ দিনের পুলিশ রিমান্ড শেষে আজ (০৭ জুন) আদালতে সোপর্দ করা হয়েছে।

মামলা সূত্রে জানাগেছে, গত ২০১৭ সালের ১৩ এপ্রিল ভোর সাড়ে ৬ টায় থেকে গ্রিল ওয়ার্কসপ কর্মচারী আবুল কালাম (২৩) নিখোঁজ হয়। উক্ত ঘটনায় অপহরণ ও খুনের অভিযোগে ভিকটিমের ভাই মোঃ আবুল বাশার মিজি (৩৬) রুপনগর থানায় মামলা করেন। মামলা নং- ০৫, তারিখ- ০৬/০৭/২০১৭ ইং, ধারা- ৩৬৪/৩৪(সংযোজিত)৩০২/২০১ পেনাল কোড রুজু হয়।

মামলাটি রুপনগর থানা পুলিশ ০২ মাস তদন্ত করে এবং পরবর্তীতে মামলাটির তদন্তভার ডিবি ডিএমপি পল্লবী জোনাল টিম এর উপর অর্পিত হয়। ডিবি ডিএমপি মামলাটি দীর্ঘ ০৩ বছর তদন্ত করে। তদন্তকালীন সময়ে অত্র মামলার এজাহারনামীয় আসামী মোঃ শামীম মৃধা এবং মোঃ স্বাধীন মীর গ্রেফতার হয়। উক্ত আসামীদের জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আসামী শামীম ও স্বাধীনের দেখনো মতে হত্যাকান্ডের অনুমান ০৬ মাস পরে গত ২৭/১০/২০১৭ খ্রিঃ আসামী শামীমের ভাড়া বাসার মেঝের মাটি খুঁড়ে ভিকটিম মোঃ আবুল কালামের মৃতদেহের কঙ্কাল পুলিশ উদ্ধার করে। পরবর্তীতে ডিএনএ টেস্টের মাধ্যমে আবুল কালামের মৃতদেহ সনাক্ত করা হয়। আসামী স্বাধীন মীর বিজ্ঞ আদালতে আবুল কালাম হত্যায় নিজেকে জড়িয়ে এবং আসামী শামীম, আকবর ও সুমনের ঘটনার সহিত প্রত্যক্ষভাবে জড়িত থাকার কথা উল্লেখ করে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারায় দোষ স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে। দীর্ঘ তদন্ত শেষে ডিবি পুলিশ তদন্তে প্রাপ্ত আসামী আকবর ও সুমনের এর প্রকৃত নাম ঠিকানা সনাক্ত করতে না পেরে গ্রেপ্তারকৃত আসামী শামীম মৃধা ও স্বাধীন মীর এর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগ পত্র দাখিল করে। বাদীর না-রাজী আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ প্রদান করেন।পিবিআই ঘটনার রহস্য উদঘাটন করেন।