Home রাজনীতি দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা জাতীয় জরুরি কর্তব্যে পরিণত হয়েছে: ইনু

দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা জাতীয় জরুরি কর্তব্যে পরিণত হয়েছে: ইনু

40

জাসদ জাতীয় কমিটির সভা শুরু

স্টাফ রিপোটার: জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, দুর্নীতি ও লুটপাট বিশেষ করে ব্যাংকিং খাতে দুর্নীতি, লুটপাট ও অনয়মের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক কঠোর পদক্ষেপ গ্রহণ করা জাতীয় জরুরি কর্তব্যে পরিণত হয়েছে।আজ ৩০ ডিসেম্বর শুক্রবার সকাল ১১ টায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের জাতীয় কমিটির সভায় একথা বলেন তিনি।
রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে সভায় সভাপতিত্ব করছেন দলীয় সভাপতি জনাব হাসানুল হক ইনু এমপি। সভায় দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, সাংগঠনিক অবস্থা, আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলের প্রস্তুতির উপর খসড়া রিপোর্ট উত্থাপন করেন দলের সাধারণ সম্পাদক জনাব শিরীন আখতার এমপি।

সভায় প্রারম্ভিক ভাষনে জনাব হাসানুল হক ইনু এমপি বলেন, বৈশ্বিক সংকটের ধাক্কা মোকাবেলা করে জাতীয় অর্থনীতি ও উৎপাদন সচল রাখা, অসাংবিধানিক সরকার আনা ও রাজাকার সাম্প্রদায়িক শক্তির ক্ষমতা পুনর্দখলের অপচেষ্টা মোকাবেলা করে যথাসময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠান করাই এখন জাতীয় রাজনীতির প্রধান কর্তব্য। তিনি বলেন, বৈশ্বিক সংকটের ধাক্কা মোকাবেলা করে জাতীয় অর্থনীতি ও উৎপাদন সচল রাখতে সাধারণ মানুষের জীবন ও জীবিকা রক্ষা, আয় ও ক্রয় ক্ষমতা ধরে রাখা, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য জাতীয় সংসদের শীতকালীন অধিবেশনে ২০২৩ সালে জানুয়িারি-জুন মাসের জন্য বাজেটে সমন্বয় করা প্রয়োজন।
জনাব ইনু বলেন, বিএনপি, জামাত ও তাদের রাজনৈতিক পার্টনারদের ১০ দফা, ২৭ দফা, ৩৭ দফা যুদ্ধাপরাধী, রাজাকার, সাম্প্রদায়িকত জঙ্গিবাদীদের হালাল করা এবং তাদের নিয়ে ক্ষমতা দখলের কালো দলিল।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখন দলের কার্যকরী সভাপতি এড. রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য মোশাররফ হোসেন, সহ-সভাপতি আব্দুল হাই তালুকদার, আফরোজা হক রীনা, বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান বাবুল প্রমূখ।
সভা রাত পর্যন্ত চলবে।